লন্ডনে হামলার ছক কষেছিল মেয়েরা

এপ্রিল মাসে লন্ডনের উইলস্‌ডেন এলাকায় একটি বাড়িতে তল্লাশি চালিয়ে রিজলাইন ও খাওলাকে গ্রেফতার করে পুলিশ। একই দিনে কেন্ট থেকে ধরা পড়ে মিনা।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৩ অগস্ট ২০১৭ ১০:১০
Share:

আদালতের ভিতরে ভিডিও কনফারেন্স চলছে। স্ক্রিনে ফুটে উঠল হিজাব আর চাদরে মুখ ঢাকা তিন মহিলার ছবি।

Advertisement

ওরা তিন জন নাকি লন্ডনের রাস্তায় সন্ত্রাসবাদী হামলার ছক কষেছিল! শুক্রবার সেই মামলাই চলছিল আদালতে। আর ধৃত তিন মহিলা এ ভাবেই জেল থেকে হাজিরা দিল লন্ডনের ওল্ড বেইলি আদালতে। ২৩ অক্টোবর পরবর্তী শুনানির দিন ঠিক করেছে আদালত। ওদের ঠাঁই হয়েছে ব্রোনজফিল্ডের হাজতে।

আরও পড়ুন: ট্রাম্পকে সংযত থাকার আর্জি জানালেন শি

Advertisement

পুলিশ জানিয়েছে, শুধু মেয়েরা মিলে হামলার ষড়যন্ত্র করেছে— সাম্প্রতিক অতীতে এমন ঘটনা লন্ডনে ঘটেনি। ধৃতদের মধ্যে দু’জন মা-মেয়ে। ৪৩ বছরের মিনা ডিচ ও তার মেয়ে রিজলাইন বোলার(২০)। অন্য জন খাওলা বারঘোতির বয়সও কুড়ির আশেপাশে। এপ্রিল মাসে লন্ডনের উইলস্‌ডেন এলাকায় একটি বাড়িতে তল্লাশি চালিয়ে রিজলাইন ও খাওলাকে গ্রেফতার করে পুলিশ। একই দিনে কেন্ট থেকে ধরা পড়ে মিনা। পুলিশ জেনেছে, সন্ত্রাস ছড়াতে কয়েক দিনের মধ্যেই তারা ছুরি নিয়ে ওয়েস্টমিনস্টারে হামলার ছক কষে। ধৃতদের থেকে সন্দেহজনক নথি উদ্ধার করেছে পুলিশ। এই তিন মহিলার সঙ্গে কোনও জঙ্গি দলের যোগ রয়েছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন