python

এই চিড়িয়াখানায় পাইথন করে বডি মাসাজ!

ত্বককে আরাম দিতে মাসে এক বার স্পা, নানা রকম স্বাস্থ্যকর মাসাজ— চেষ্টায় ত্রুটি নেই। কিন্তু গাঁটের কড়ি খরচ করে পাইথনের সাহায্যে মাসাজ নিয়ে দেখেছেন কখনও?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৮ ১৪:২৪
Share:

শরীরের উপর উঠে ঘোরাফেরা করছে পাইথন। তাতেই আরামদায়ক মাসাজ! ছবি: ফেসবুকের সৌজন্যে।

চেহারাকে সুন্দর রাখতে কত কিছুই তো করেন, ত্বককে আরাম দিতে মাসে এক বার স্পা, নানা রকম স্বাস্থ্যকর মাসাজ— চেষ্টায় ত্রুটি নেই। কিন্তু গাঁটের কড়ি খরচ করে পাইথনের সাহায্যে মাসাজ নিয়ে দেখেছেন কখনও?

Advertisement

ঠিক এমন কাণ্ডই ঘটিয়েছে ফিলিপিন্সের একটি চিড়িয়াখানা। ‘রিল্যাক্সেশন সেশন’-এ অংশ নিতে আসা পর্যটকদের সঙ্গ দিচ্ছে ৫০ কেজি ওজনের বার্মিজ পাইথন! তাও ভারতীয় মুদ্রায় মাত্র ১২৭ টাকার বিনিময়ে!

দাভাও শহরের এই চিড়িয়াখানাটির সরীসৃপ বিভাগের কর্তৃপক্ষের তত্ত্বাবধানে পাইথনই পর্যটকদের দিয়ে চলেছে বডি মাসাজ। ইতিমধ্যেই সোশ্যাল সাইটে এই খবর ছড়িয়ে পড়েছে।

Advertisement

আরও পড়ুন: সপ্তাহে মাত্র চার দিন কাজ আর তিন দিন ছুটি!

হলিউডে ঠিক যেন সিনেমা, বন্দুকবাজকে ঘিরে তিন ঘণ্টার রুদ্ধশ্বাস নাটক

ভয় তো দূরস্থান, উল্টে এমন মাসাজে আরাম পাচ্ছেন গ্রাহকেরা। কর্তৃপক্ষের মতে, বার্মিজ পাইথন খুবই শান্ত ও স্বভাবে বন্ধুত্বপূর্ণ। দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ায় এই পাইথনের দেখা মেলে। এই চিড়িয়াখানাতেও রয়েছে কয়েকটি। এদের ঠান্ডা শরীর ও বিপুল ওজন শরীরের প্রতিটি পেশি ও স্নায়ুকে উজ্জীবিত করছে। তবে হার্টের রোগী, ভিতু মানুষদের এই পরিষেবা নেওয়ার আগে সাবধান করা হচ্ছে।

স্বভাবতই রোমাঞ্চিত পরিষেবা গ্রহণকারীরা। তাদের কেউ কেউ প্রথমে ভয়ে লাফ মারলেও, অনেকেই শেষ পর্যন্ত এই মাসাজ নিয়েছেন ও আরাম পেয়েছেন বলে দাবি করেছেন সোশ্যাল সাইটে। ছড়িয়ে দিয়েছেন সেই ভিডিয়োও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন