হ্যাকারদের কবলে মার্ক জুকেরবার্গের সোশ্যাল অ্যাকাউন্ট!

এ তো যেন খোদার ওপর খোদকারি! ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল নাকি আপনার? বুঝতে পেরেই নতুন অ্যাকাউন্ট থেকে দেওয়াল জু়ড়ে স্টেটাস আপডেট দিয়েছিলেন তো। বন্ধুদের অ্যাকাউন্টে ভুলভাল ছবি চলে গেলে সে কম্মো যে আপনার নয়, তা জানাতে তত্পর হয়ে উঠেছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ জুন ২০১৬ ১৭:৩০
Share:

এ তো যেন খোদার ওপর খোদকারি!

Advertisement

ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল নাকি আপনার? বুঝতে পেরেই নতুন অ্যাকাউন্ট থেকে দেওয়াল জু়ড়ে স্টেটাস আপডেট দিয়েছিলেন তো। বন্ধুদের অ্যাকাউন্টে ভুলভাল ছবি চলে গেলে সে কম্মো যে আপনার নয়, তা জানাতে তত্পর হয়ে উঠেছিলেন। আরে মশাই, এ তো খুব মামুলি ঘটনা। আপনি, আমি তো কোন ছার। ফেসবুকের খোদার ওপরই তো এ বার খোদকারি করে ফেলেছেন হ্যাকার বাহিনি। ফেসবুকের সিইও স্বয়ং মার্ক জুকেরবার্গের ফেসবুক আর পিন্টারেস্ট অ্যাকাউন্টই হ্যাক হয়েছে যে!

হুম। এটাই সত্যি।

Advertisement

‘আওয়ারমাইন টিম’ নামে একটি হ্যাকার গ্রুপ দাবি করেছে, তারাই জুকেরবার্গের টুইটার এবং পিন্টারেস্ট অ্যাকাউন্ট হ্যাক করেছে। টুইটারের মাধ্যমে জুকেরবার্গের সোশ্যাল মিডিয়ায় অন্যান্য অ্যাকাউন্টের পাসওয়ার্ডও তারা পেয়েছে বলে দাবি। ওই সংস্থার টুইটার অ্যাকাউন্ট আপাতত বাতিল করা হয়েছে।

২০১২-তে ১১৭ মিলিয়ন লিঙ্কডিন ইউজারের কম্বিনেশন পাসওয়ার্ড হ্যাক হয়েছিল বলে খবর। মনে করা হচ্ছে, যে সব তথ্য ফাঁস হয়েছিল, তার মধ্যেই জুকেরবার্গের বিভিন্ন পাসওয়ার্ড ছিল। সেখান থেকেই এই কাণ্ড ঘটিয়েছে হ্যাকাররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন