করাচিতে বিক্ষোভ, জখম চিত্র সাংবাদিক

বিক্ষোভের ছবি তুলতে গিয়ে আহত হলেন এক চিত্র সাংবাদিক। আজ পাকিস্তানের করাচিতে ফরাসি কনস্যুলেটের সামনে বিক্ষোভ দেখাতে জড়ো হন প্রায় দু’শো জন। সেখানেই পুলিশের সঙ্গে এক প্রস্ত ধস্তাধস্তি হয় তাদের। এর পর শুরু হয় গোলমালও।

Advertisement

সংবাদ সংস্থা

করাচি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৫ ০২:৪৯
Share:

শার্লি এবদো পত্রিকার প্রচ্ছদ আঘাত করেছে তাঁদের ধর্মকে। এর প্রতিবাদে পোড়ানো হচ্ছে ফরাসি পতাকা। শুক্রবার কোয়েত্তায়। ছবি: রয়টার্স।

বিক্ষোভের ছবি তুলতে গিয়ে আহত হলেন এক চিত্র সাংবাদিক। আজ পাকিস্তানের করাচিতে ফরাসি কনস্যুলেটের সামনে বিক্ষোভ দেখাতে জড়ো হন প্রায় দু’শো জন। সেখানেই পুলিশের সঙ্গে এক প্রস্ত ধস্তাধস্তি হয় তাদের। এর পর শুরু হয় গোলমালও। সেখানেই বুকে গুলি লেগে জখম হন এএফপির চিত্র সাংবাদিক আসিফ হাসান। আহত হন আরও তিন জন। করাচির জিন্না হাসপাতালে ভর্তি আসিফ। সেখানকার চিকিৎসকেরা জানান, তাঁর বুকে গুলির আঘাত রয়েছে। তবে তিনি বিপন্মুক্ত।

Advertisement

বস্তুত শার্লি এবদো নিয়ে আজ পাকিস্তানের বিভিন্ন শহরে প্রতিবাদ-বিক্ষোভে সামিল হয়েছেন বহু মানুষ। অনেক জায়গায় পোড়ানো হয় ফরাসি পতাকা। শার্লির সাম্প্রতিকতম সংস্করণের প্রচ্ছদ ব্যঙ্গচিত্রে ফের ছাপা হয়েছে মহম্মদের ছবি। তার প্রতিবাদেই আজকের বিক্ষোভ। জামাত-এ-ইসলামির ছাত্র শাখা ও জামাত-উদ-দাওয়ার সমর্থকেরা আজ প্রতিবাদ মিছিল বার করেন করাচির রাস্তায়। বিক্ষোভকারীদের লক্ষ্য ছিল ফরাসি কনস্যুলেট। কিন্তু কনস্যুলেটে পৌঁছনোর আগেই প্রায় ২০০ জন বিক্ষোভকারী পুলিশের কাছে বাধা পান। বিক্ষোভকারীদের ঠেকাতে পুলিশ জল কামান আর কাঁদানে গ্যাসের সাহায্য নিয়েছে। তা হলে আসিফ কী করে বুলেটের আঘাতে জখম হলেন? করাচির এক উচ্চপদস্থ অফিসার জানান, পুলিশ গুলি চালায়নি। বিক্ষোভকারীরাই আগ্নেয়াস্ত্র নিয়ে এসেছিল। তাদের গুলিতেই আহত হন ওই চিত্র সাংবাদিক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন