Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

উৎসবের গ্যালারি

এই ক’টা মেকআপ টিপসে নিজেকে করে তুলুন আরও সুন্দর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ সেপ্টেম্বর ২০১৯ ১১:৪৯
দুর্গাপুজোর চার দিন সব মেয়েরাই চান জমিয়ে মেকআপ করে সকলের মাঝে তাক লাগিয়ে দিতে। তবে কোন প্রোডাক্টটি আগে ব্যবহার করলে  মেকআপ টিকবে দীর্ঘ ক্ষণ, জানেন কি?

মেকআপ শুরু করার আগে সবার আগে প্রয়োগ করুন টোনার। এই টোনার আপনার মেকআপ লুককে ধরে রাখবে। আপনার ত্বককে আর্দ্র রাখবে। মেকআপ ভাল করে সেট করতেও সাহায্য করবে।
Advertisement
এরপরে ত্বকে লাগান ময়শ্চারাইজার। দিনের বেলার সাজে অবশ্যই ব্যবহার করুন সানস্ক্রিন লোশান। নইলে আপনার সাজ কিছু ক্ষণের মধ্যেই ঘাঁটতে শুরু করবে।

তারপর আসে প্রাইমারের পালা। আপনি চাইলে সারা মুখেই লাগাতে পারেন এই প্রাইমার। আপনার ত্বকে পোর-এর সমস্যা থাকলে সেই সব জায়গায় ভাল করে লাগান এই প্রোডাক্ট।
Advertisement
প্রাইমারের পর লাগান ফাউন্ডেশন। হাত দিয়ে নয়, মেকআপ স্পঞ্জ দিয়ে ব্লেন্ড করুন ফাউন্ডেশন। তবে ফাউন্ডেশন যেন অবশ্যই আপনার স্কিন টোনের সঙ্গে মানানসই হয় সেই বিষয় বিশেষ নজর রাখুন।

মেকআপের ক্ষেত্রে কনসিলার খুব গুরুত্বপূর্ণ। চোখের তলায়, টি-জোনে, কপালে, চোয়ালে অ্যাপ্লাই করে বাফিং ব্রাশ দিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন কনসিলার।

এ বার পালা কম্প্যাক্ট পাউডার ব্যবহার করার। পাফ দিয়ে সারা মুখে, গলায় ভাল করে প্রয়োগ করুন কম্প্যাক্ট। এ ক্ষেত্রেও স্কিন টোনের সঙ্গে মানানসই কম্প্যাক্ট ব্যবহার না করলে আপনার সাজটি হবে অসম্পূর্ণ।

এরপর আইশ্যাডো প্যালেট থেকে ব্রাউন সেডের আইশ্যাডো নিয়ে ভুরু দু’টি ফিল করুন। এতে আপনার ভুরু জোড়া ন্যাচারাল দেখাবে।

এরপর আই মেকআপের পালা। দুই তিনটি শেডের আইশ্যাডো ব্যবহার করুন। কাজল আর আইলাইনার দিয়ে আই মেকআপ সম্পূর্ণ করুন। মাসকারা লাগাতে ভুলবেন না যেন!

এরপর চিকবোনে হালকা শেডের ব্লাশ প্রয়োগ করুন। নাক, চোয়াল বরাবর অ্যাপ্লাই করুন কনটোর। শার্প মেকআপ লুক আনার জন্য কনটোরিং করা খুব জরুরী।

উৎসবের মরশুমে ব্যবহার করুন গাঢ় রঙের লিপস্টিক বা লিপ ক্রেয়ন। এই লিপস্টিক নিয়ে একটু এক্সপেরিমেন্ট করলেই মিলতে পারে নতুন লুক।

সর্বশেষে সেটিং স্প্রে প্রয়োগ করে মেকআপটি ভাল করে সেট করে নিতে ভুলবেন না। এই সব উপায় মেনে চললেই আপনার দুর্গাপুজোর সাজ হবে পরিপূর্ণ।