Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

উৎসবের গ্যালারি

বক্স অফিস মাতাতে কোন কোন বাংলা ছবি আসছে এই পুজোয়? দেখে নেওয়া যাক...

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৫১
হাতে মাত্র কয়েকটা দিন। পুজো আসছে।আর পুজো মানেই পুজোর ছবি। নতুন জামা পরে বন্ধুবান্ধব- পরিবারকে নিয়ে সিনেমা হলে গিয়ে ছবি দেখার মজাই আলাদা। আসুন দেখে নেওয়া যাক হল কাঁপাতে এই পুজোয় কোন কোন বাংলা ছবি আসছে বড় পর্দায়।

মুক্তির আগেই বাজারে বেশ বিতর্ক তৈরী করেছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘গুমনামী’।নেতাজির অন্তর্ধান রহস্যকে কেন্দ্র করেই গড়ে ওঠা ওই ছবি ইতিমধ্যেই দর্শকমহলে বেশ সাড়া জাগিয়েছে। নেতাজির ভূমিকায় দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে।
Advertisement
প্রসেনজিৎ ছাড়াও ওই ছবিতে দেখা যাবে অনির্বাণ ভট্টাচার্য, তনুশ্রী চক্রবর্তীর মতো তারকাদের। ২ অক্টোবর হলে আসবে ওই ছবি। কী ভাবছেন, খুজবেন নাকি নেতাজি-র অন্তর্ধান রহস্য?

দেব-রুক্মিণী-পরমব্রত অভিনীত কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত ‘পাসওয়ার্ড’ মুক্তি পাচ্ছে ওই একই দিনে, অর্থাৎ আগামী মাসের দুই তারিখেই।এই ছবি কিছুটা ভিন্ন স্বাদের।হ্যাকিং, সাইবার ক্রাইমের শিকার যে আজ প্রত্যেকে, তা নিয়েই বার্তা দেবে ওই ছবি।
Advertisement
ছবিটির কেন্দ্রীয়  চরিত্রে দেখা যাবে দেব এবং রুক্মিণী মৈত্রকে। ছবিতে দেবের চরিত্র একজন পুলিশ অফিসারের।দেব রুক্মিণী ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায় এবং পাওলি দামকে।সব মিলিয়ে এই পুজো কিন্তু আপনি জমিয়ে দিতেই পারেন ‘পাসওয়ার্ড’ দিয়ে।

গোয়েন্দা গল্প ছাড়া পুজোটা ঠিক জমেনা। তাই গোয়েন্দা গল্পপ্রেমীদের কথা মাথায় রেখেই অক্টোবরের দুই তারিখ হলে আসবে ‘সত্যান্বেষী ব্যোমকেশ’।সত্তরের ঝোড়ো সময়ে একদিকে নকশাল আন্দোলন অন্য দিকে বাংলাদেশের মুক্তিযুদ্ধ— এই পটভূমিকায় শরদিন্দুর ‘মগ্নমৈনাক’ গল্প অবলম্বনে তৈরি হয়েছে ওই ছবি।

ব্যোমকেশের ভূমিকায় এই প্রথম বার দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায়কে। আর অজিতের ভূমিকায় থাকবেন রুদ্রনীল। ছবিটি পরিচালনা করেছেন সায়ন্তন ঘোষাল।এর আগে ওয়েব সিরিজে সায়ন্তনের বানানো ব্যোমকেশ দর্শকমহলে প্রশংসা কুড়িয়েছিল। ছবির চিত্রনাট্য লিখেছেন অঞ্জন দত্ত।

ব্যোমকেশ ছাড়াও আর এক গোয়েন্দা চরিত্রকে আপনি দেখতে পারবেন এই পুজোয়। একসময় পূজা বার্ষিকীতে প্রকাশিত সুচিত্রাভট্টাচার্যের সৃষ্টি ‘মিতিনমাসি’ এবার জীবন্ত হয়ে ধরা দেবে বড় পর্দায়।নাম ভূমিকায় কোয়েল মল্লিক। পরিচালনার দায়িত্বে রয়েছেন অরিন্দম শীল।

ছবিতে কোয়েলের রণং দেহি অবতার আপনি আগে দেখেননি, হলফ করেই বলা যায়।তাহলে আর ভাবছেন কী? এবার পুজো কাটতেই পারে মিতিন মাসির সঙ্গে।

চার চারটে বিগ বাজেট বাংলা ছবি আসছে এই পুজোতে। অগ্রিম টিকিট কেটেই রাখতে পারেন। মিতিনমাসি নাকি ব্যোমকেশ, গুমনামী না পাসওয়ার্ড কে হাসবে শেষ হাসি? বক্স অফিসে রাজ করবে কে? তা জানতে আর মাত্র কয়েকদিনের অপেক্ষা।