Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied

উৎসবের গ্যালারি

পুজোয় চাই নতুন স্মার্টফোন? বেছে নিন এখান থেকে...

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ সেপ্টেম্বর ২০১৯ ১০:৫৫
স্মার্টফোন ছাড়া জীবন এখন অচল। এর সাহায্যে আমরা এক জায়গায় বসেই অনেক কাজ করে ফেলি। ক্রেতার চাহিদা মেটাতে মোবাইল প্রস্তুতকারী সংস্থাগুলো বাজারে আনছে নানান আধুনিক ফিচার যুক্ত স্মার্টফোন। পুজোয় এ বার এর মধ্যে থেকেই বেছে নিন আপনার পছন্দের ফোনটি।

রেডমি নোট ৮ প্রো: পুজোর কিছু দিন আগেই বাজারে আসছে এই ফোনটি। মেডিয়া টেক হেলিও জি৯০ টি অক্টাকোর প্রসেসর যুক্ত এই ফোনে আছে ৬জিবি র‍্যাম। রয়েছে ৬৪ এমপি, ৮ এমপি, ২ এমপি ও ২ এমপির চারটি রিয়ার ক্যামেরা। অটো ফ্ল্যাশ যুক্ত ফ্রন্ট ক্যামেরা ২০ এমপি-র।
Advertisement
ফোনটির স্ক্রিন সাইজ ৬.৫৫ ইঞ্চি। দ্রুত চার্জ ও ভাল ব্যাটারি ব্যাকআপের সুবিধা রয়েছে এতে। ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত এই ফোনটির দাম আনুমানিক ১৪,০৯০ টাকা।

ভিভো জেড ফাইভ: চলতি বছরের সেপ্টেম্বরে ভিভো বাজারে আনছে এই ফোন। ৬ জিবি র‌্যাম যুক্ত এই ফোনের প্রসেসর অক্টাকোর স্ন্যাপড্রাগন ৭১২। এই ফোনের ট্রিপল প্রাইমারি ক্যামেরা ৪৮ এমপি, ৮ এমপি ও ২ এমপির। রয়েছে এলইডি ফ্ল্যাশ। ৩২ এমপি ফ্রন্ট ক্যামেরা।
Advertisement
ফ‌োনটির স্ক্রিন সাইজ ৬.৩৮ ইঞ্চি। ছবি তোলার শখ থাকলে বেছে নিন এই ফোন। দাম হতে পারে ১৫,৯৯০ টাকা।

স্যামসাং গ্যালাক্সি এ সিক্সটি: পুজোর আগেই স্যামসাং বাজারে আনছে গ্যালাক্সি এ সিক্সটি। অক্টাকোর স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর যুক্ত এই ফোনে আছে ৬ জিবি র‍্যাম। এতে রয়েছে অটোফোকাস যুক্ত ৩২ এমপি, ৫ এমপি ও ৮ এমপির রিয়ার ক্যামেরা। ১৬ এমপি ফ্রন্ট ক্যামেরা।

ফ‌োনটির স্ক্রিন সাইজ ৬.৩ ইঞ্চি। ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত এই ফোনটিতে রয়েছে দ্রত চার্জিং এর সুবিধাও। দাম আনুমানিক ২০,৬৯০ টাকা।

ওপ্পো রেনো টু: বাজেট একটু বেশি থাকলে কিনতেই পারেন এই ফোনটি। ৮ জিবি র‍্যাম যুক্ত এই ফোনের প্রসেসর কোয়া‌লাকম স্ন্যাপড্রাগন ৭৩০। কোয়াড প্রাইমারি ক্যামেরা ৪৮এমপি, ১৩এমপি, ৮এমপি ও ২এমপির। রয়েছে ফেস ডিটেকসন অটোফোকোস। ফ্রন্ট ক্যামেরাটি ১৬এমপির।

ফ‌োনটির স্ক্রিন সাইজ ৬.৫ ইঞ্চি। রয়েছে ২৫৬ জিবির ইন্টারনাল স্টোরেজ। ছবি তোলার জন্যে উপযুক্ত এই ফোন। ফোনটির দাম আনুমানিক ৩৬,৯৯০ টাকা।

অনার নাইন এক্স: সেপ্টেম্বরের শেষের দিকে বাজারে আসছে এই স্মার্টফোন। অক্টাকোর ৮১০ কিরিন প্রসেসর যুক্ত এই ফোনের 
র‍্যাম ৪ জিবি। ফ‌োনটির স্ক্রিন সাইজ ৬.৫৯ ইঞ্চি। রয়েছে ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজ যা ৫১২ জিবি বাড়ানো যাবে।

এতে রয়েছে এলইডি ফ্ল্যাশ যুক্ত ৪৮ এমপি ও ২ এমপি-র রিয়ার ক্যামেরা। ১৬ এমপির পপআপ সেলফি ক্যামেরা। ডিজাইনের দিক থেকেও আকর্ষণীয় এই ফোন। ১৪,৫০০ টাকার মধ্যেই পাওয়া যাবে এই স্মার্টফোন।