POWERED BY
CO-POWERED BY
Back to
Advertisment

উৎসবের গ্যালারি

Sandipta Sen: পুজোয় চাই লাল পাড় সাদা শাড়ি, কিন্তু অন্য রূপে এ বার সাজলেন সন্দীপ্তা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ অক্টোবর ২০২১ ১৯:১৪
দুর্গা পুজো মানেই বাঙালির সাজের উৎসব। নতুন পোশাকের মধ্যে মেয়েদের প্রিয় লাল-পাড় সাদা শাড়ি। সেই তালিকায় রয়েছেন অভিনেত্রী সন্দীপ্তা সেনও।

কিন্তু লাল-পাড় সাদা শাড়িরও সময়ের সঙ্গে রূপ বদলায়। তাই সনাতনী গরদের শাড়ির বাইরে মেয়েরা এখন পছন্দ করেন অন্য ধরনের শাড়ি। সন্দীপ্তাও সেই রীতি মেনে এ বারের পুজোয় বেছে নিয়েছেন সাদা লেসের পাড় দেওয়া লাল অর্গ্যানজা শাড়ি।
Advertisement
শাড়ির মতোই নজরকাড়া সঙ্গে ব্লাউজটাও। দুর্গাপুজোর মণ্ডপ ধরা পড়েছে ব্লাউজের কারুকাজে। একচালা প্রতিমার শোলার সাজের ছোঁয়া রয়েছে সন্দীপ্তার শাড়ি ও ব্লাউজে।

লাল রং দারুণ প্রিয় সন্দীপ্তার। তাই পুজো-পার্বণের দিনে লাল রঙের পোশাকের প্রতিই ঝোঁক বেশি তাঁর।
Advertisement
তবে লাল পাড় সাদা মানেই শাড়ি নয়। আধুনিক নারীর কাছে এই পোশাকই ফিরে এসেছে নানা রূপে। পশ্চিমি পোশাকেও কী করে সনাতনী সাজের ছোঁয়া রাখা যায়,তা দেখিয়ে দিলেন সন্দীপ্তা।

ব্যস্ত মেয়েদের হয়তো শাড়ি পরার সময় সব সময় থাকে না। তাই লাল-সাদা রঙের প্যান্টস্যুট হতে পারে দারুণ বিকল্প। সঙ্গে সাজও হবে ছিমছাম।

তবে পুজোর দিনে পশ্চিমি পোশাক পরলেও উৎসবের ছোঁয়া তো রাখতেই হবে সাজে। তাই ভারী কুন্দনের গয়না পরেছেন সন্দীপ্তা।

সঙ্গে মেকআপ এবং কেশসজ্জাও চাই মানানসই। হাল্কা মেকআপ এবং টানটান করে চুল আঁচড়ে একটি পনিটেল বেঁধে নেওয়ায় দারুণ ঝকঝকে দেখতে লাগছে সন্দীপ্তাকে।

লালের পাশাপাশি হলুদ শাড়িও পছন্দ সন্দীপ্তার। তাই হলুদ রঙের আরামদায়ক লিনেন জামদানী বেছে নিয়েছেন অভিনেত্রী।

খুব জমকালো সাজ সব সময়ে পছন্দ নয় সন্দীপ্তার। তাই ব্লাউজের বদলে ছোট রংবেরঙের শার্ট পরেছেন তিনি। আরামদায়ক সাজে যাতে সহজেই ঘোরাফেরা করা তাই শাড়ির সঙ্গে পায়ে স্নিকার্স পরেছেন সন্দীপ্তা। সঙ্গে ছোটখাটো গয়না।

ছবি: দেবর্ষি সরকার, রূপটান শিল্পী: অভিজিৎ চন্দ, সাজ: নীল সাহা, শাড়ি: সুদেষ্ণা ভট্টাচার্য (হলুদ শাড়ি), নীল সাহা (প্যান্টস্যুট), সায়ন্তী ঘোষ (লাল শাড়ি এবং ব্লাউজ), গয়না: অভমা জুয়েলার্স, স্নান: ফেয়ারফিল্ড বাই ম্যারিয়ট, ভাবনা এবং পরিবেশন: পৃথা বিশ্বাস