CO-POWERED BY
Back to
Advertisment

উৎসবের গ্যালারি

Durga Puja 2021: রাইমা থেকে নুসরত, কেমন ভাবে উৎসব কাটাচ্ছেন তারকারা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ অক্টোবর ২০২১ ১৫:২৩
মঙ্গলবার ছিল সপ্তমী, আর বুধবার মহাষ্টমী। নবপত্রিকা স্নান, অঞ্জলি থেকে সন্ধিপুজো— পুজোর এই দু’দিন সব চেয়ে বেশি উন্মাদনার। সেরা সাজও অনেকেই তুলে রাখেন অষ্টমীর জন্যই। তারকারা কে কেমন সাজলেন? নেটমাধ্যমে পোস্ট দিলেন অনেকে, ভাগ করে নিলেন নিজেদের সাজ থেকে ব্যক্তিগত মুহূর্তের ছবি।

নিখিল জৈন অষ্টমীর সকালেই ছবি দিলেন মাতৃ-আরাধনার। সাদা পাজামা-পাঞ্জাবিতে নিখিল পুজোর আচারে মগ্ন। সঙ্গে বিবরণীতে লিখলেন, 'অসুর নিধনের জন্য মা আছেন। অশুভ বিনাশের জন্য আমরা আছি।'
Advertisement
টলিউডে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় প্রায় একাই রাজত্ব করেছেন বহুদিন। ষাট ছুঁই-ছুঁই, তবু দাপট কমেনি এতটুকু। অষ্টমীর সকালে ছেলে মিশুককে নিয়ে তাঁকে দেখা গেল প্রতিমার সামনে। সনাতনী পাজামা-পাঞ্জাবিতে পিতা, আর ধুতি-পাঞ্জাবিতে পুত্র। বিবরণীতে সকলের প্রিয় বুম্বাদা লিখলেন, ‘মহাষ্টমীর শুভেচ্ছা। বন্ধুবান্ধব, পরিবারের সঙ্গে খুব ভালো কাটুক।’

বঙ্গ-কন্যা কাজল সপ্তমীতেই ছবি দিয়েছিলেন। প্রবাসী তারকা বাঙালিদের পুজোর মধ্যে তাঁর পুজোর দিকে বরাবরই নজর থাকে সবার। এ বছর উজ্জ্বল গোলাপি রঙের শিফনের শাড়িতে সাজলেন তনুজা-কন্যা। প্রথম ছবিতে মৃদু হাসির আভা তাঁর মুখ জুড়ে। পরের ছবিতে তিনি অট্টহাসির মেজাজে।
Advertisement
অষ্টমীর সকালে অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে দেখা গেল হাল্কা সাজে। জাঁকজমক নেই, তবু সাদা আনারকলিতে অল্প সাজে মাতৃমুর্তির সামনে নায়িকাকে খুবই  স্নিগ্ধ দেখাচ্ছে।

পুত্র কৃশিবকে কোলে নিয়ে আনন্দে মাতলেন অভিনেত্রী পূজা বন্দ্যোপাধ্যায়। নিজের ইনস্টাগ্রামের পাতায় সেই আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন অনুরাগীদের সঙ্গে। ছবিতে কৃশিবকে দেখা যাচ্ছে লাল-ধুতি পাঞ্জাবিতে, আর মা সেজেছেন গোলাপি শাড়িতে।

গায়িকা ইমন চক্রবর্তী পুজোয় মাতলেন প্রেমে। স্বামীর গালে আলগা চুম্বন নিজস্বীতে ফ্রেমবন্দী করে দিলেন ইনস্টাগ্রামে। বিবরণীতেও লিখলেন প্রেমের বার্তা, ছড়ালেন উষ্ণতা।

গায়ক শোভন গঙ্গোপাধ্যায়ও মজলেন প্রেমে, তাঁর স্বস্তিকাকে নিয়ে। পাঞ্জাবি-শাড়িতে শোভন-স্বস্তিকা যুগলের রসায়ন যে পুজোয় জমে উঠেছে, তা বেশ স্পষ্ট।

ভবানীপুরের মল্লিকবাড়ির পুজো দীর্ঘ দিন ধরে প্রসিদ্ধ। পুজোয় এই বাড়িতে বসে তারার হাট। কোয়েলও সেজে উঠলেন পুজোর সাজে। অষ্টমীর প্রাক্কালে সেই আনন্দঘন মুহূর্তের ছবি ভাগ করে নিলেন নেটমাধ্যমে। ঠাকুরদালানে প্রতিমার সামনে বসে ছবি তুললেন। মনে হচ্ছে যেন দেবীর সামনে বসে আছেন আর এক দেবী!

রাইমা সেনকে দেখা গেল শিফনের শাড়িতে। হালকা গোলাপি রঙের শাড়িতে নায়িকা অনন্যা। বিবরণিতে লিখলেন, ‘শুভ মহাঅষ্টমী’।

ছবি দিলেন সদ্যা মা হওয়া নুসরতও। সপ্তমীতে তিনি সেজে উঠলেন নীল শাড়ি-হলুদ ব্লাউজে। সঙ্গে গলা জুড়ে ভারী গয়না, খোঁপায় জুঁইফুল ও হাল্কা লিপস্টিক।

ইউভানকে নিয়ে দ্বিতীয় পুজো রাজ-শুভশ্রীর। গর্বিত মা-বাবা পুত্রকে নিয়ে প্রতিমার সামনে ছবি দিলেন। সঙ্গে বিবরণীতে শুভশ্রী লিখলেন, ‘বলো দুগ্গা মাইকি জয়’।

ঈশা সাহার ওয়েব সিরিজ ‘ইন্দু’ মুক্তির অপেক্ষায়। তার আগে অষ্টমীর সকালে মণ্ডপে প্রতিমার সামনে অভিনেত্রীকে দেখা গেল গোলাপি ব্লাউ়জ ও সাদা শাড়িতে। সঙ্গে জুড়লেন অষ্টমীর শুভেচ্ছা।