POWERED BY
CO-POWERED BY
Back to
Advertisment

উৎসবের গ্যালারি

Durga Puja 2021: বাড়ির পুজোয় ছেলেকে নিয়ে কাজল, ছবি তুললেন মা তনুজা-বোন তনিশার সঙ্গে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ অক্টোবর ২০২১ ২০:০৩
পুজোয় দু’বছর পরে দেখা কাকা-জ্যাঠাদের সঙ্গে। আনন্দ ধরে রাখতে পারেননি কাজল। চোখের জল বাধ মানেনি। তার পরেই অষ্টমীতে দিনভর অষ্টাদশীর মতোই চুলবুলে।

ছেলে যুগ দেবগনকে নিয়ে বাড়ির পুজোয় এসেছিলেন কাজল। গাঢ় নীল শিফন শাড়িতে সোনালি জরির ভরাট কাজ। হাতে একই রঙের কাচের চুড়ি। পনি টেল করে বাঁধা চুল। হাল্কা সাজেই যেন অনন্যা।
Advertisement
ছেলে যুগকে যদিও ক্যামেরার মুখোমুখি হতে দেননি অভিনেত্রী মা। তার বদলে চিত্র সাংবাদিকদের আবদার মেনে দুই মেয়েকে নিয়ে ছবি তুলেছেন তনুজা সমর্থ। দু’পাশে কাজল আর তনিশাকে নিয়ে খুশিতে ঝলমলে।

অষ্টমীতে তনিশা বেছে নিয়েছিলেন রানি রং বেনারসি। আটপৌরে ঢঙে পরা শাড়ির সঙ্গে সোনার কোমরবন্ধ। খোলা চুলেই নজর কাড়লেন তনুজার ছোট মেয়ে। পরে দুই তারকা-কন্যের সঙ্গে যোগ দেন কাকা দেব মুখোপাধ্যায়ও।
Advertisement
নবমীর সাজে রং বদল ‘অঞ্জলি’র। নীল থেকে এ বার সবুজে পাড়ি। সঙ্গে হাতকাটা সবুজ ব্লাউজ। চওড়া কাজল-রেখায় মোহময়ী চোখ। ইনস্টাগ্রামে নিজের সাজের ছবি দিয়েছেন অজয়-পত্নী।

বলিউডে শশধর মুখোপাধ্যায়ের বাড়ির পুজোর নামডাক বরাবরই। উত্তর মুম্বইয়ের এই সর্বজনীন শারদোত্সবের নামই হয়ে গিয়েছে ‘মুখোপাধ্যায় বাড়ির পুজো’। যদিও এখন রানি-কাজল মুখোপাধ্যায়ের পুজো হিসেবেই তার পরিচিতি বেশি।

অতিমারি পরিস্থিতিতে এ বারও বিধি মেনে উদযাপন। বর্ষীয়ান অভিনেতা দেব মুখোপাধ্যায় আগেই মুম্বইয়ের এক সংবাদমাধ্যমকে বলেছিলেন, ‘‘মূলত ভার্চুয়াল পদ্ধতিতে পুজো সম্পন্ন হচ্ছে। যাঁরা পুজো দেখতে আসছেন, সকলকেই মাস্ক পরতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে অনুরোধ করা হয়েছে।’’

মুখোপাধ্যায় পরিবারের এই প্রজন্মের বড় মেয়ে কাজল। প্রতি বছরই বাড়ির পুজোয় থাকেন অভিনেত্রী। অঞ্জলি দেন, ভোগ পরিবেশন করেন নিজের হাতে।

কাজলের সঙ্গেই পুজোয় থাকেন রানি, সর্বাণী মুখোপাধ্যায়। থাকেন রানির ভাই রাজা মুখোপাধ্যায়ও। আমন্ত্রণ পান বলিউডের তাবড় তারকারা।

এ বছর মুখোপাধ্যায় বাড়ির পুজোয় দেখা গিয়েছে গায়ক অমিত কুমার এবং শানকে। একসঙ্গে ছবি তুললেন দু’জনে।

কুমার শানুর ছেলে জান কুমার শানুও উপস্থিত ছিলেন কাজলদের দুর্গাপুজোর আড্ডায়।

এ বারের অতিথি তালিকায় সামিল ‘দ্য কপিল শর্মা শো’ খ্যাত অভিনেত্রী সুমনা চক্রবর্তী। হালকা নীল রঙা শিফন শাড়ির সঙ্গে লাল হাতকাটা ব্লাউজ। জমে গেল পুজোর মেজাজ।

শাড়িতে সাদা-ফিকে সোনালির যুগলবন্দি। সঙ্গে ভারী রুপোর গয়না। বঙ্গতনয়া মৌনী রায় এসেছিলেন দেবী দু্র্গার আশীর্বাদ নিতে। তাঁর ইনস্টাগ্রাম ভরে উঠেছে মহাষ্টমীর ছবিতে। আর তাতেই স্পষ্ট, মৌনীর মন জুড়ে কোচবিহারের বা়ড়়ির স্মৃতি।

সেজেগুজে মুখোপাধ্যায় বাড়ির পুজোয় হাজির তারকা দম্পতি দেবিনা বন্দ্যোপাধ্যায় এবং বাংলার জামাই গুরমিত চৌধুরী। মাত্র কয়েক দিন আগেই কলকাতায় রামকমল মুখোপাধ্যায়ের ছবিতে অভিনয় করে গিয়েছেন তাঁরা। ছবির গল্পের সুবাদে দ্বিতীয় বার বিয়েও সেরেছেন দু’জনে।