CO-POWERED BY
Back to
Advertisment

উৎসবের গ্যালারি

Mimi Chakraborty: জমকালো দক্ষিণী শাড়ি থেকে হাল্কা সাজ, মিমির হাসিতেই সব ‘বাজি’ মাত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ অক্টোবর ২০২১ ১৮:৩০
অভিনেতা জিতের সঙ্গে তাঁর প্রেম আর দেবীপক্ষ। মিলেমিশে এক পর্দা থেকে বাস্তব। পুজোর শুরুতেই ‘বাজি’মাত মিমি চক্রবর্তীর। পঞ্চমীতে মুক্তি পাওয়া নতুন ছবি ‘বাজি’ নিয়েই ব্যস্ত ছিলেন ‘গানের ওপারে’-র ‘পুপে’।

সমস্ত চরিত্রের মোড়ক সরিয়ে ষষ্ঠী থেকেই তিনি শুধুমাত্র মিমি। ঘরের মেয়ে, বন্ধুবান্ধবের কাছের মানুষ। সময় কাটছে আবাসনের পুজোয়, মা দুর্গার আরাধনায় মেতে।
Advertisement
মহাসপ্তমীর সাজে হালকা নীল শাড়ি এবং লাল ব্লাউজ। মা দুর্গার বেদীর সামনেই বসে ছবি তুলেছেন। সোনার গয়না, লাল টিপ, উজ্জ্বল হাসিতে ঝলমলে তারকা-সাংসদ।

সবুজ হাতকাটা ব্লাউজ আর দক্ষিণী সিল্ক শাড়িতে মিমির মহাষ্টমী। তার যোগ্য সঙ্গতে দক্ষিণী ধাঁচের সোনার গয়না। কপালে লাল টিপ। টানটান খোঁপা সাজে এনেছে আলাদা মাত্রা।
Advertisement
প্রতিবেশী, আত্মীয়দের সঙ্গে নিজস্বী থেকে শুরু করে অঞ্জলি— সর্বত্রই মিমির হাসিমুখ। যেন আলো হয়ে উঠল গোটা আবাসন।

নবমীর দিনও মণ্ডপের ছবি দিয়েছেন মিমি। প্রতিমার সামনে পঞ্চপ্রদীপ জ্বলছে। তবে অষ্টমীর মতো স্পষ্ট নয় সে ছবি। যেন পুজো শেষ হয়ে আসতেই তাঁর ছবিও খানিক ম্লান, খানিক ঝাপসা।

সাজে যদিও কোনও আপস নেই। খয়েরি রঙা হাতকাটা ব্লাউজ এবং শাড়িতে লেন্সবন্দি করেছেন মণ্ডপের বিভিন্ন মুহূর্ত। কোথাও রূপটান শিল্পীর সঙ্গে জমিয়ে আ়ড্ডা। কোথাও বা ঢাকের বাদ্যি। সবই ধরা রইল ক্যামেরার চোখে।

এ বার পুজোয় মায়ের সঙ্গে সময় কাটালেন অভিনেত্রী। মায়ের কাছ থেকে নতুন শাড়ি উপহার পেয়েছেন। নিজেও নতুন শাড়ি দিয়েছেন মা-কে। বন্ধুদের সঙ্গে আড্ডার সময়ও বরাদ্দ ছিল প্রথম থেকেই।

অরিন্দম শীলের ছবি ‘খেলা যখন’-এর কাজ শেষ হয়েছে পুজোর আগেই। তার পর মৈনাক ভৌমিকের ‘মিনি’ ছবির কাজ শুরু করেছেন মিমি। শোনা যাচ্ছে, পর্দায় ফের একসঙ্গে দেখা যাবে মিমি এবং অঙ্কুশ হাজরাকে। ছবি নিয়ে অবশ্য স্পষ্ট কোনও তথ্য ম‌েলেনি এখনও।

পুজোয় যেটুকু সময় পেয়েছেন, লুটেপুটে নিয়েছেন সবটুকু আনন্দ। যেন একলপ্তে সারা বছরের অবসর কাটিয়ে নেওয়া। পুজো শেষ হলেই পর পর ছবির কাজ। অভিনেত্রী সাংসদ ডুবে যাবেন ব্যস্ততায়।