POWERED BY
CO-POWERED BY
Back to
Advertisment

উৎসবের গ্যালারি

Durga Puja 2021: দেবী বরণে মিমি, বরণশেষে সিঁদুররাঙা শুভশ্রী, প্রমিতা, দেবলীনা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৫ অক্টোবর ২০২১ ১৬:৫৮
ঢাকের বোলে বিসর্জনের সুর। বাঙালির বছরসেরা উৎসব শেষ। এ বার পালা দেবীকে বিদায় জানানোর। সকাল থেকে মণ্ডপে মণ্ডপে তারই প্রস্তুতি। পানপাতায় মুখ মুছিয়ে, সিঁদুর পরিয়ে, মিষ্টিমুখ করে বাপের বাড়ি থেকে ফের কৈলাসে রওনা দেবেন উমা। মাকে বরণ করতে গিয়ে চোখ ভিজেছে তারকাদেরও।

দেবীবরণ করতে দেখা গেল মিমি চক্রবর্তীকে। লাল সিল্কের শাড়ি,  সোনার গয়নায় ঝলমলে। হাতের থালায় মিষ্টি, পানপাতা। তাই দিয়ে মায়ের মিষ্টিমুখ করালেন। বরণের পাশাপাশি সকলের মঙ্গল কামনাও করলেন তারকা-সাংসদ।
Advertisement
পুজোর ঠিক আগেই বাবাকে হারিয়েছেন অভিনেতা রুদ্রজিৎ মুখোপাধ্যায়। এ বছর পুজো তাই খানিক ম্লান তাঁর উৎসব। তবু বিজয়া দশমীতে অভিনেত্রী স্ত্রী প্রমিতা চক্রবর্তীকে নিয়ে সিঁদুরখেলায় মাতলেন। রাঙিয়ে দিলেন প্রমিতার গাল-কপাল-সিঁথি। সঙ্গে দেবীর উদ্দেশে বার্তা, ‘আবার এসো মা’।

বিয়ের পরে এ বার প্রথম পুজো দেবলীনা কুমারের। স্বাভাবিক ভাবেই সিঁদুরে রাঙা হবেন তিনিও। উত্তমকুমারের নাত-বৌমাকে সিঁদুরে বরণ করে নিলেন তাঁর বাড়ির সবাই। বৌয়ের সঙ্গে সিঁদুর খেললেন গৌরব চট্টোপাধ্যায়ও।
Advertisement
এই নিয়ে তিন বছর শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের সিঁদুর খেলার ঠিকানা বাইপাসের এক বহুতল আবাসন। স্বামী রাজ চক্রবর্তীকে নিয়েই হইহই করে খেলায় মাতেন। এ বারও চওড়া লাল পাড় শাড়ি, গয়নার চিরন্তন সাজে বরণশেষে সিঁদুররাঙা শুভশ্রী। রাজের কপালেও সিঁদুরের চওড়া তিলক। ‘রাজশ্রী’র সঙ্গে সস্ত্রীক ছিলেন পরিচালক অরিন্দম শীলও।

সিঁদুরের লালচে আভা সারা মুখে-চোখে। দেবী প্রতিমা বরণ সেরে খুশিতে ঝলমলে 'রাজ-রানি' শুভশ্রী!

চুটিয়ে সিঁদুর খেললেন ঋতাভরী চক্রবর্তী। সঙ্গী ইশা সাহা, সোহিনী সরকার। ইশার পুজো-মুক্তি ছবি ‘গোলন্দাজ’ বক্সঅফিসে সাফল্যের মুখ দেখেছে। বাড়তি আনন্দ অভিনেত্রীর চোখেমুখে। সিঁদুরে রাঙা সোহিনীকেও দেখাচ্ছে বেশ!

সিঁদুরখেলা থেকে দূরে নেই রাইমা সেনও। সুচিত্রা সেনের বড় নাতনির গালে, কপালে সিঁদুর হাল্কা আভা। লাল পাড় সাদা শাড়ি, মানানসই গয়নায় আরও রূপসী সেনসুন্দরী

“বিদায় দেবার আগে মা তোর গাল দু'খানি ছুঁই, আসছে বছর এই শরতে আবার আসিস তুই ….” বাড়ির দেবী প্রতিমার বরণ সেরে এ কথাই কি মনে মনে বললেন কোয়েল মল্লিক?