Advertisement
Back to
Presents
Associate Partners
Birbhum

ভোটের মধ্যে তৃণমূল কর্মী গুলিবিদ্ধ! কংগ্রেস ও শাসকদলের গন্ডগোলে উত্তপ্ত বীরভূমের গ্রাম

বৃহস্পতিবার দুপুরে খোজমহম্মদপুর গ্রামের কংগ্রেস কর্মী শেখ আজমের বাড়িতে একটি বোমা ফাটে। বিস্ফোরণের শব্দ পেয়ে বাড়ির বাইরে বেরোতেই তাঁর উপর গুলি চলে বলে অভিযোগ।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন প্রতিবেদন
সিউড়ি শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ২২:১২
Share: Save:

ভোটগণনার আগে তৃণমূল কর্মীর উপর গুলি চলার ঘটনায় চাঞ্চল্য ছড়াল বীরভূমের দুবরাজপুরে। গুলিবিদ্ধ তৃণমূল কর্মীর নাম শেখ ওসমান। তাঁর বাড়ি খোজমহম্মদপুর গ্রামেই। তাঁর বাঁ পায়ের ঊরুতে গুলি লাগে। স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন তিনি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে দুবরাজপুর থানার বিশাল পুলিশবাহিনী।

বৃহস্পতিবার দুপুরে খোজমহম্মদপুর গ্রামের কংগ্রেস কর্মী শেখ আজমের বাড়িতে একটি বোমা ফাটে। বিস্ফোরণের শব্দ পেয়ে বাড়ির বাইরে বেরোতেই তাঁর উপর গুলি চলে বলে অভিযোগ। জখম ওসমান জানান, বোমা বিস্ফোরণের পরেই আজমের লোকেরা তাঁকে লক্ষ্য করে গুলি ছুড়েছেন। গন্ডগোলের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন শেখ রাজু নামে এক সিভিক ভলান্টিয়ার। আজমের লোকেরা তাঁর উপরেও চড়াও হয়ে তাঁকে মারধর করেন। ভাঙচুর চলে তাঁর বাড়িতেও। আশঙ্কাজনক অবস্থায় রাজুকে সিউড়ি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, আজম এক সময়ে তৃণমূল করতেন। আট মাস আগে শাসকদলের সঙ্গত্যাগ করে কংগ্রেসে যোগ দেন তিনি। তার পর থেকেই তাঁর সঙ্গে স্থানীয় তৃণমূল নেতা শেখ সেলিমের বিরোধ শুরু হয়। যার জেরে অতীতেও গ্রামে ব্যাপক বোমাবাজি হয়েছে। উভয়পক্ষেরই ঘরবাড়ি ভাঙচুর হয়েছে। ভোটের সময় অবশ্য গ্রামের পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে এলাকায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হওয়ার পর। কিন্তু ভোট মিটতেই পুরনো বিবাদের জেরে বৃহস্পতিবার ফের নতুন করে সংঘর্ষ শুরু হয় দুই গোষ্ঠীর মধ্যে। গুলিবিদ্ধ ওসমান সেলিমের গোষ্ঠীর লোক। তিনি বলেন, ‘‘বোমার আওয়াজ শুনে বাড়ি থেকে বের হতেই গুলি চলেছে। আমার বাঁ পায়ে গুলি লাগে।’’ পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনার পর থেকেই পলাতক দু’পক্ষের লোকেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে গ্রামে টহল দিচ্ছে দুবরাজপুর থানার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE