Advertisement
Halderpara Friends Sarbojanin Durgotsav

বিশ্ব সংসারের মঙ্গল কামনায় এই বছরের পুজো এই মণ্ডপে

হালদারপাড়া ফ্রেন্ডস সর্বজনীন দুর্গোৎসবে এ বারের থিম ‘সঙ্কল্প’। এখানে থাকছে মঙ্গল কামনার বার্তা।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৮:৪৮
Share: Save:

দেখতে দেখতে ৫৯তম বর্ষে পা দিয়েছে হাওড়ার হালদার পাড়া লেনের এই পুজো। পুজোর শুরু ১৯৬৩ সালে। ১৯৬৩ থেকে দীর্ঘ পথ চলার পর ১৯৯৮ সালে শুরু হয় থিম পুজোর। এই বছরের ভাবনা ‘সঙ্কল্প’। ছোটবেলা থেকেই আমরা দেখে আসছি আমাদের মায়েরা পরিবারের সকলের মঙ্গলের জন্য মানত করেন বা সংকল্প করেন। এই বারে হালদার পাড়া ফ্রেন্ডস সর্বজনীন পুজোর থিম তাই।

মণ্ডপের ঠিক মধ্যিখানে থাকছে বড় একটি গাছ। যার নীচে রয়েছে দেবাদিদেব মহাদেব এবং তাঁর বাহনের মূর্তি। মণ্ডপের উপর থেকে ঝুলছে ঢিল বাধা সুতো। মাতৃ প্রতিমা থিমের সঙ্গে মানানসই হলেও রয়েছে সাবেকি ছোঁয়া। এই সব নিয়েই এই বছরের পুজো হালদার পাড়ার লেনের।

পুজোর সাধরণ সম্পাদক অভিষেক করের কথায়, ‘‘আমরা সমাজের জন্য, মানবজাতির জন্য আমাদের এই মণ্ডপকে তুলে ধরেছি। একে অপরের প্রতি মঙ্গল কামনার বার্তা দিতেই আমাদের এই বছরের মণ্ডপ সজ্জা।’’

কী ভাবে যাবেন?

হাওড়া ময়দান বা মল্লিক ফটক থেকে নেতাজি সুভাষ রোড ধরে হালদার পাড়া বাস স্টপে নামতে হবে। হালদার পাড়া বাস স্টপের উল্টোদিকেই ঢুকে গিয়েছে হালদার পাড়া লেন। সেখানেই রয়েছে পুজো মণ্ডপ।

থিম- সংকল্প

থিম শিল্পী- অনুপম মিত্র

প্রতিমা শিল্পী- শীতল চন্দ্র অধিকারী

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Pandal Durga Puja Theme Durga Puja 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE