Advertisement
০১ জুন ২০২৪
SIM Card Recovered

মোবাইলের দোকান থেকে উদ্ধার বিপুল সিমকার্ড! জঙ্গি-যোগ? প্রশ্ন শিলিগুড়ি পুলিশের অন্দরে

শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের বিশেষ দল গোপন সূত্রের খবরের ভিত্তিতে ফুলবাড়ির ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় জটিয়াকালী এলাকায় একটি মোবাইলের দোকানে অভিযান চালায়।

দোকানটি থেকে উদ্ধার হয়েছে একাধিক সিমবক্স ও ল্যাপটপ।

দোকানটি থেকে উদ্ধার হয়েছে একাধিক সিমবক্স ও ল্যাপটপ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ২৩:৩৮
Share: Save:

খবর মিলেছিল গোপন সূত্র মারফত। সেই মতো মোবাইলের দোকানে অভিযান চালিয়ে চোখ ছানাবড়া হল পুলিশের। সীমান্ত এলাকার ওই দোকানটি থেকে উদ্ধার হয়েছে একাধিক সিমবক্স ও ল্যাপটপ। শিলিগুড়ি পুলিশ কমিশনার সি সুধাকর বলেন , ‘‘এই বিষয়ে এখনই কোনও মন্তব্য নয়। গোটা বিষয়টি তদন্ত সাপেক্ষ।’’

শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের বিশেষ দল গোপন সূত্রের খবরের ভিত্তিতে ফুলবাড়ির ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় জটিয়াকালী এলাকায় একটি মোবাইলের দোকানে অভিযান চালায়। অভিযোগ, মোবাইল দোকানের আড়ালে সেখানে ভুয়ো আধারকার্ড থেকে ভোটার কার্ড সব তৈরি হয়। নিউ জলপাইগুড়ি থানার পুলিশকে সঙ্গে নিয়ে যৌথ অভিযান চালাতেই উঠে আসে সেই সব চাঞ্চল্যকর তথ্য। দোকানের ভিতরে র‍্যাকে কতগুলি সিমবাক্স মিলেছে। এক একটি সিমবাক্সে অগুনতি সিম কার্ড। পুলিশ সূত্রে খবর, যার বেশির ভাগই বাংলাদেশের।

ঠিক কোন কাজে ব্যবহার হত এই সিম কার্ড, সে ব্যাপারে স্পষ্ট করে কিছু জানা না গেলেও পুলিশ সূত্রে খবর, এই সিমগুলি দিয়ে সৌদি আরব, বাংলাদেশ ও পাকিস্থান-সহ একাধিক দেশের যোগাযোগ করা হত। জঙ্গি সংগঠনের সঙ্গে যোগাযোগ থাকতে পারে বলেও আশঙ্কা পুলিশের। ঘটনায় সাবির আলি (২৮) নামে দোকানের মালিককে গ্রেফতার করা হয়েছে। ধৃত সাবির আলি ফুলবাড়ির সন্ন্যাসীকাটা এলাকার বাসিন্দা।

এলাকার পঞ্চায়েত প্রধান সফিউল রহমান বলেন, ‘‘প্রায় বছর খানেক ধরে ছেলেটি এখানে মোবাইলের দোকান চালায়। আমার বাড়ির সামনেই ওর দোকান। কিন্তু এ রকম যে কিছু হচ্ছে, তা কখনই ভাবিনি। আমরা জানতাম গ্রামের ভাল ছেলে। দোকান করে খাচ্ছে। রাতে সে আবার উত্তরকন্যার কাছে নিরাপত্তারক্ষীরও কাজ করে। তার দোকান থেকে এ সব পাওয়া যাবে, ভাবতে পারছি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siliguri mobile
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE