Advertisement
Ichapur Bayam samite Durga Puja

শোলায় মোড়া রাজবাড়ি!

হাওড়া জেলার ইছাপুরের ব্যায়াম সমিতি। এই দুর্গাপুজো এবার ১৭ বছরের। তারা রাজবাড়ির আদলে নিজেদের পুজোর মণ্ডপ তৈরি করছে।

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৪:৩০
Share: Save:

থিমের বাজারে সাবেকি পুজো খুব কম হয় কলকাতায়। এই হাওয়া লেগেছে শহরতলির পুজোতেও। তবে কিছু কমিটি আছে যারা সাবেকি পুজো করে। সেই তালিকায় রয়েছে হাওড়া জেলার ইছাপুরের ব্যায়াম সমিতি। এই দুর্গাপুজো এবার ১৭ বছরের। তারা রাজবাড়ির আদলে নিজেদের পুজোর মণ্ডপ তৈরি করছে।

২০০৭ সালে প্রথম পুজো শুরু করে এই পুজো সমিতি।পুজো মণ্ডপ তারা তৈরি করছে শোলার উপর বিভিন্ন কাজ করে। যে কোনও রাজবাড়িতে সাধারণত যেমন নকশা দেখা যায়, সেটাই শোলার কাজের সাহায্যে তা ফুটিয়ে তোলা হচ্ছে। এ ছাড়াও থাকছে বাঁশ ও কাপড়ের ব্যবহার।

প্রতিমার ক্ষেত্রে থাকছে সাবেকিয়ানা। প্রতিমা তৈরি করছেন সনাতনরুদ্র পাল। তৃতীয়ার দিন পুজোর উদ্বোধন। ক্লাবের সদস্য কৌস্তভ আওন বলেন, ‘‘আমাদের পুজো এবার সাবেকিভাবেই হচ্ছে। ভাবনায় উঠে আসছে রাজবাড়ির আদল। আমাদের প্রতিমা বানাচ্ছেন সনাতনরুদ্র পাল। প্রতিমায় থাকছে চমক। দর্শকদের ভাল লাগবে বলে আশা করছি।

প্রতিমা শিল্পী- সনাতনরুদ্র পাল

যাবেন কী করে-দাশনগর রেল স্টেশনে নেমে বাইরে দাঁড়িয়ে থাকা টোটো বা অটোকে বললেই নিয়ে যাবে ইছাপুরের ব্যায়াম সমিতির দুর্গাপুজোতে।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2023 Durga Puja Pandal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE