৭২ বছরের ওই বিএনপি নেত্রী ও তাঁর ছোট ছেলে আবেক রহমান-সহ মোট ১১ জনের বিরুদ্ধে ২০০৭ সালের ২ সেপ্টেম্বর ওই মামলা দায়ের করেছিল দুর্নীতি-দমন কমিশন। অভিযোগ ছিল, প্রধানমন্ত্রী থাকাকালীন টেন্ডার এড়িয়ে একটি বেসরকারি সংস্থাকে ঢাকা ও চট্টগ্রামে কাজের বরাত পাইয়ে দেওয়ায় সরকারি কোষাগারের হাজার কোটি টাকা লোকসান হয়েছে।
নিজস্ব সংবাদদাতা
২২ অগস্ট, ২০১৭
Hasina
অঞ্জন রায়
বক্তৃতা শেষ, শেখ হাসিনা তাঁর হাতে থাকা একটি কাগজ ভাঁজ করতে করতে এগোতে থাকলেন ট্রাক থেকে নামার সিঁড়ির দিকে। তখনই একের পর এক গ্রেনেড খইয়ের মত ফুটতে শুরু করল।
২১ অগস্ট, ২০১৭
Abdur Rajjak
নিজস্ব সংবাদদাতা
তিনি নিউমোনিয়া সহ বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন। হাসপাতালে চিকিৎসা চলাকালীনই মৃত্যু হয় তাঁর।
২১ অগস্ট, ২০১৭
Sheikh Hasina
নিজস্ব সংবাদদাতা
বাংলাদেশে ফাঁসির পাশাপাশি ফায়ারিং স্কোয়াডে প্রাণদণ্ড কার্যকরের বিধিও রয়েছে। এর আগে শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদেরও ফায়ারিং স্কোয়াডে প্রাণদণ্ড কার্যকরের নির্দেশ দিয়েছিল নিম্ন আদালত।
২১ অগস্ট, ২০১৭
Swatta movie poster in YouTube
নিজস্ব সংবাদদাতা
গত ৭ এপ্রিল ঢাকা-সহ বাংলাদেশের সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘সত্তা’। বাণিজ্যিক সাফল্যের সঙ্গে সঙ্গে ইউটিউবের ফিল্মের গান নিয়ে মাতামাতিতে খুশি ‘সত্তা’র পরিচালক হাসিবুর রেজা কল্লোল।
২০ অগস্ট, ২০১৭
Sheikh hasina
নিজস্ব সংবাদদাতা
২০০০ সালের ২২ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার গোপালগঞ্জের কোটালীপাড়া সফর উপলক্ষে কোটালীপাড়ার শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ মাঠে আওয়ামি লিগের জনসভার প্যান্ডেলের নিচে মাটিতে ৭৬ কেজি ওজনের একটি শক্তিশালী বোমা পুঁতে হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিল।
২০ অগস্ট, ২০১৭
Australia Cricket Team
নিজস্ব সংবাদদাতা
আগামী ২৭-৩১ অগস্ট মিরপুর শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম টেস্ট। ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।
১৯ অগস্ট, ২০১৭
Abandoned child
নিজস্ব সংবাদদাতা
শিশুটিকে রেখে ভেতর থেকে মালপত্র আনতে যাওয়ার কথা বলে ভেতরে চলে যান শিশুটির মা। সেই যাওয়ার পরে আর ফেরেননি তিনি। শিশুটির 'বৈধ অভিভাবকত্ব' পেতে আদালতে আবেদন করেন ১০ দম্পতি।
১৭ অগস্ট, ২০১৭
Toufic Hassan
নিজস্ব সংবাদদাতা
এ দিন সকালে পতাকা অর্ধনমিত করে অনুষ্ঠান শুরু হয়। ডেপুটি হাই-কমিশনের রাজনৈতিক, শিক্ষা ও ক্রীড়া, বাণিজ্য, কনসুলার ও প্রেস শাখার কর্মকর্তা ও সাধারণ কর্মীরা হাজির ছিলেন।
১৬ অগস্ট, ২০১৭
আরও খবর