Advertisement
১৯ মে ২০২৪
Education

অতিমারি ব্যবস্থাপনায় নতুন ভাবনার জন্য কেআইআইটি-ডিইউ পুরস্কৃত হল

অল ইন্ডিয়া কাউন্সিল অফ টেকনিক্যাল এডুকেশন, দ্য উৎকৃষ্ট সংস্থান বিশ্বকর্মা অ্যাওয়ার্ডটি প্রদান করে বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে উদ্ভাবনী উদ্যোগ এবং বিজ্ঞানের প্রয়োগের সংমিশ্রণে সমাজের সামগ্রিক উন্নতিতে সাহায্য করে।

বিজ্ঞাপন প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২০ ২২:২৭
Share: Save:

কলিঙ্গ ইনস্টিটিউট অফ ইন্ডাস্ট্রিয়াল টেকনোলজি (কেআইআইটি),ভুবনেশ্বর, যা অচিরেই বিশ্ববিদ্যালয়ের তকমা পেতে চলেছে, সম্প্রতি উৎকৃষ্ট সংস্থান বিশ্বকর্মা অ্যাওয়ার্ড-২০২০ পুরস্কারে ভূষিত হয়েছে। জাতীয় বৃদ্ধি ও উন্নয়নে উল্লেখযোগ্য অবদানের জন্য প্রতিষ্ঠানটি এই সম্মান পেয়েছে।

অল ইন্ডিয়া কাউন্সিল অফ টেকনিক্যাল এডুকেশন, দ্য উৎকৃষ্ট সংস্থান বিশ্বকর্মা অ্যাওয়ার্ডটি প্রদান করে বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে উদ্ভাবনী উদ্যোগ এবং বিজ্ঞানের প্রয়োগের সংমিশ্রণে সমাজের সামগ্রিক উন্নতিতে সাহায্য করে। এই পুরস্কারটি ১৩টি বিভাগে দেওয়া হয়।

এআইসিটিই একটি প্রতিযোগিতার আয়োজন করে-- এআইসিটিই-বিশ্বকর্মা অ্যাওয়ার্ডস ২০২০। এই প্রতিযোগিতাটি ছাত্রদের এবং এআইসিটিই অনুমোদিত প্রতিষ্ঠানগুলির মধ্যে আয়োজন করা হয়। এই প্রতিযোগিতার উদ্দেশ্য হল, প্রতিষ্ঠান ও ছাত্ররা তাদের নিজেদের নৈপুণ্যের জায়গায় যাতে আরও উন্নতি করতে পারে সে দিকে খেয়াল রাখা। দ্য কাউন্সিল কোভিড-১৯ অতিমারির সময় কেআইআইটি-ডিইউ প্রতিষ্ঠানের উদ্ভাবনী কাজকে স্বীকৃতি দিয়েছে, যা কিনা একমাত্র ভারতীয় প্রতিষ্ঠান হিসেবে এই নির্দিষ্ট বিভাগে পুরস্কার পেয়েছে।

পুরস্কারটি ঘোষিত হয় কেন্দ্রীয় উচ্চশিক্ষা মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক, এআইসিটিই-র চেয়ারম্যান অধ্যাপক অনিল ডি সহস্রবুদ্ধে, এআইসিটিই ভাইস-চেয়ারম্যাম ড. এম পি পুনিয়া এবং মেম্বার সেক্রেটারি অধ্যাপক রাজীব কুমার এবং অন্যান্য বিখ্যাত শিক্ষাব্রতী ও বিশেষজ্ঞের উপস্থিতিতে।

এআইসিটিই একটি সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান অ্যাক্ট অফ পার্লামেন্ট দ্বারা প্রতিষ্ঠিত। এই সংস্থার মূল উদ্দেশ্য হল ঠিকঠাক পরিকল্পনা তৈরি করে, সঠিক আদানপ্রদানের মাধ্যমে টেকনিক্যাল পড়াশোনাকে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দেওয়া, পড়াশোনার গুণগত মান উন্নত করে শিক্ষার ক্ষেত্রে পরিকল্পনামাফিক সামগ্রিক উন্নতির দিকে লক্ষ রাখা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KIIT AICTE USVA 2020 awards 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE