১৮ মে ২০২৪
Broadband

কলকাতা আন্তর্জাতিক বইমেলার অফিসিয়াল ব্রডব্যান্ড পার্টনার মেঘবেলা ব্রডব্যান্ড

বিগত এক দশকেরও বেশি সময় ধরে ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থা হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে মেঘবেলা ব্রডব্যান্ড।

বইমেলায় মেঘবেলা ব্রডব্যান্ডের স্টল
এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৫৮
Share: Save:

রমরমিয়ে চলছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। এই সময়টা বইপ্রেমীদের কাছে পার্বণের থেকে কম কিছু নয়। প্রযুক্তি নির্ভর এই দুনিয়ায়, বইমেলায় আগত প্রত্যেকের কাছে বইমেলাকে আরও সুন্দর ও মনোগ্রাহী করে তুলতে অনন্য উদ্যোগ নিয়েছে মেঘবেলা ব্রডব্যান্ড। লাখ মানুষের ভিড়ে মেলা প্রাঙ্গনে ইন্টারনেটের সমস্যা এড়াতে এই বছর বড় ভরসা মেঘবেলা। কারণ আন্তর্জাতিক কলকাতা বইমেলার এই প্রথম অফিসিয়াল ব্রডব্যান্ড পার্টনার হিসেবে হাজির মেঘবেলা ব্রডব্যান্ড। গোটা মেলা প্রাঙ্গন জুড়ে একাধিক জায়গায় থাকছে ফ্রি ওয়াইফাই জোন। এ ছাড়াও অত্যন্ত স্বল্প খরচে বিভিন্ন স্টলে ইন্টারনেট সংযোগও প্রদান করছে তারা।

বিগত এক দশকেরও বেশি সময় ধরে ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থা হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে মেঘবেলা ব্রডব্যান্ড। বর্তমানে মেঘবেলা বাংলার অন্যতম সেরা ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থাগুলির একটি। সময়ের সঙ্গে সঙ্গে বাজারে একাধিক ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থা এসেছে। কিন্তু মেঘবেলা মাথা উঁচু করে দাঁড়িয়ে রয়েছে নিজের মতো করে। বিভিন্ন নজরকাড়া অফার ও পরিষেবার মাধ্যমে এই সংস্থা ক্রমশ টেক্কা দিয়ে চলেছে প্রতিযোগি ব্র্যান্ডগুলিকে।

পাশাপাশি, ইন্টারনেট পরিষেবাকে অন্য স্তরে নিয়ে যেতে সম্প্রতি বেশ কিছু নামী ওটিটি প্ল্যাটফর্মের গাঁটছড়াও বেঁধেছে এই সংস্থা। ইতিমধ্যেই দেড় লক্ষেরও বেশি ব্যবহারকারী মেঘবেলা ব্রডব্যান্ডের সঙ্গে যুক্ত রয়েছে। শুরুর এক বছরের মধ্যেই বহু ব্যবহারকারী মেঘবেলার অ্যান্ড্রয়েড বক্স নিয়েছেন। বর্তমানে মেঘবেলার সাবস্ক্রাইবার প্রায় কয়েক লক্ষ ছাড়িয়ে গিয়েছে।

পশ্চিমবঙ্গ সহ ভারতের বিভিন্ন রাজ্যে পরিধি বিস্তার করেছে মেঘবেলা। কম দামে ভয়েস, ভিডিয়ো ডেটা ছাড়াও মিলছে মেঘবেলা নিয়ে এসেছে একগুচ্ছ ওটিটি আপ্যসের অফার। ফাইবার টু দ্য হোমের মাধ্যমে পশ্চিমবঙ্গের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে এই ব্রডব্যান্ড। তবে, এখানেই শেষ নয়। বিভিন্ন নজরকাড়া উদ্যোগের মাধ্যমে ধীরে ধীরে বাংলার বাইরে ভারতেও নিজের জনপ্রিয়তা বাড়িয়ে তোলার চেষ্টা চালাচ্ছে তারা।

এই প্রতিবেদনটি ‘মেঘবেলা ব্রডব্যান্ড’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Broadband internet Kolkata International Book Fair
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE