Advertisement
২২ মে ২০২৪
IPL 2024

৩ নায়ক: ওয়াংখেড়েতে মুম্বইকে হারালেন কলকাতার যে ক্রিকেটারেরা

মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে আইপিএলের প্লেঅফের দিকে আরও এক ধাপ এগিয়ে গেল কেকেআর। ওয়াংখেড়েতে দলগত প্রচেষ্টায় জয় এলেও তিন জন ক্রিকেটারের বাড়তি কৃতিত্ব রয়েছে।

Picture of KKR

(বাঁদিকে) মিচেল স্টার্ককে অভিনন্দন কেকেআর ক্রিকেটারদের। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ২৩:৩৫
Share: Save:

ম্যাচের প্রায় শেষ পর্যন্ত বজায় ছিল উত্তেজনা। মুম্বই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্স ম্যাচের ফয়সালা হল ১৯তম ওভারে। মুম্বইকে তাদের ঘরের মাঠে হারাল কেকেআর। ওয়াংখেড়েতে কলকাতার এই জয়ের প্রধান তিন কারিগরকে বেছে নিল আনন্দবাজার অনলাইন।

বেঙ্কটেশ আয়ার: কলকাতার জয়ের অন্যতম নায়ক নিঃসন্দেহে বেঙ্কটেশ। চাপের মুখে অনবদ্য ব্যাটিং করলেন তিনি। ২৮ রানে কেকেআরের ৩ উইকেট পড়ে যাওয়ার পর ব্যাট করতে নেমেছিলেন তিনি। সেখান থেকে দলের ইনিংসকে টানলেন মধ্যপ্রদেশের ব্যাটার। তাঁর ব্যাট থেকে এল ৫২ বলে ৭০ রানের মূল্যবান ইনিংস। মারলেন ৬টি চার এবং ৩টি ছয়। তাঁর এই ইনিংস ছাড়া শুক্রবার ওয়াংখেড়েতে মুম্বইয়ের বিরুদ্ধে লড়াই করার মতো জায়গাতেও পৌঁছতে পারত না কেকেআর।

মিচেল স্টার্ক: আইপিএলে অনেক সমালোচনা হয়েছে স্টার্কের। অস্ট্রেলিয়ার জোরে বোলার একটু বেশিই রান খরচ করে ফেলছিলেন। উইকেটও পাচ্ছিলেন না। শুক্রবার কেকেআরের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখলেন স্টার্ক। ৩৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নিয়েছেন স্টার্ক। মুম্বইয়ের ইনিংসের ১৯তম ওভারে তিন জনকে আউট করে চাপের মুখে কেকেআরের জয় নিশ্চিত করলেন তিনি। শুধু তাই নয়। নিজের প্রথম ওভারে বিপজ্জনক দেখানে ঈশান কিশনকেও আউট করেন স্টার্ক। নিঃসন্দেহে মুম্বইয়ের বিরুদ্ধে কেকেআরের জয়ের অন্যতম নায়ক অসি ক্রিকেটার।

আন্দ্রে রাসেল: ওয়েস্ট ইন্ডিজ়ের অভিজ্ঞ অলরাউন্ডারও কেকেআরের জয়ের অন্যতম নায়ক। ব্যাট করতে নেমে বেঙ্কটেশের সঙ্গে ভুল বোঝাবুঝিতে আউট হয়ে গেলেও বল হাতে ক্ষতি সামলে দিলেন। ৩০ রান খরচ করে ২ উইকেট নিলেন তিনি। ২২ গজে জমে যাওয়া সূর্যকুমার যাদবকে অত্যন্ত গুরুত্বপূর্ণ সময় আউট করলেন। তার আগে মুম্বই অধিনায়ক হার্দিক পাণ্ড্যকে আউট করে প্রতিপক্ষের ইনিংসকে চাপে ফেলে দেন দ্রে রাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE