Advertisement
১৮ মে ২০২৪
Storm at Raidighi

হঠাৎ ঝড়ে ক্ষতিগ্রস্ত রায়দিঘির গ্রাম

ঝড়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নন্দকুমারপুর পঞ্চায়েতের মহব্বতনগর গ্রাম। ৩০-৪০টি বাড়ির চাল উড়ে গিয়েছে, ভেঙে পড়েছে কয়েকটি বাড়ির দেওয়াল।

ভেঙে পড়েছে গাছ। ছবি: দিলীপ নস্কর 

ভেঙে পড়েছে গাছ। ছবি: দিলীপ নস্কর  dilipnaskar644@gmail.com

নিজস্ব সংবাদদাতা
রায়দিঘি শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ০৯:২৯
Share: Save:

মিনিট পনেরোর ঝড়ে ভেঙে পড়ল বাড়ি, দেওয়াল, গাছ, বিদ্যুতের খুঁটি। বুধবার রাতে রায়দিঘির ঘটনা।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাত ৯টা নাগাদ ঝড় ওঠে। নিমেষের মধ্যে ভেঙে পড়ে গাছপালা, বিদ্যুতের খুঁটি। উড়ে যায় বাড়ির চাল। মাটির দেওয়াল চাপা পড়ে কয়েকটি গৃহপালিত পশু মারা গিয়েছে। বাসিন্দারা আশপাশের পাকা বাড়িতে আশ্রয় নেন।

ঝড়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নন্দকুমারপুর পঞ্চায়েতের মহব্বতনগর গ্রাম। ৩০-৪০টি বাড়ির চাল উড়ে গিয়েছে, ভেঙে পড়েছে কয়েকটি বাড়ির দেওয়াল। বৃহস্পতিবার সকালে এলাকায় আসেন স্থানীয় বিধায়ক অলোক জলদাতা। আসেন স্থানীয় গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতির প্রতিনিধিরাও।

অলোক বলেন, ‘‘সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত নন্দকুমারপুর পঞ্চায়েতের মহব্বতনগর ও বলেরঘেরি গ্রাম। আংশিক ও সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে ২০-৩০টি বাড়ি। বিদ্যুতের তার ছিঁড়ে গিয়েছে। ৪০-৫০টি বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে। গোয়াল ঘরের দেওয়াল চাপা পড়ে কয়েকটি গরু-ছাগল মারা গিয়েছে। বিদ্যুৎ দফতর ও অন্যান্য দফতরের আধিকারিকেরা কাজ শুরু করেছেন।’’

মথুরাপুর ২ বিডিও নাজির হোসেন বলেন, ‘‘সাময়িক ঝড়ে বেশি কিছু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষয়ক্ষতির সেই তালিকা তৈরি করে আমাদের তরফে জেলা প্রশাসনের কাছে পাঠানো হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raidighi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE