Advertisement
১১ মে ২০২৪

ভোটের বছরে রাজ্যের গাজর ইন্টালিজেন্ট সিটি

বড় বিনিয়োগের দেখা প্রায় নেই। এই পরিস্থিতিতে বিধানসভা ভোটের বছরে ‘ইন্টালিজেন্ট সিটি’র চমক দিতে চাইছে রাজ্য। পরের বছরের গোড়ায় কলকাতায় বিশ্ব বঙ্গ সম্মেলনে ১০টি শহরকে লগ্নি সহায়ক ‘ইন্টালিজেন্ট সিটি’ হিসেবে তৈরির বার্তা শিল্পমহলের সামনে দিতে চাইছে তারা।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৫ ০১:৫৯
Share: Save:

বড় বিনিয়োগের দেখা প্রায় নেই। এই পরিস্থিতিতে বিধানসভা ভোটের বছরে ‘ইন্টালিজেন্ট সিটি’র চমক দিতে চাইছে রাজ্য। পরের বছরের গোড়ায় কলকাতায় বিশ্ব বঙ্গ সম্মেলনে ১০টি শহরকে লগ্নি সহায়ক ‘ইন্টালিজেন্ট সিটি’ হিসেবে তৈরির বার্তা শিল্পমহলের সামনে দিতে চাইছে তারা। যদিও এই প্রস্তাবকে আদপে ভোটের বছরে রাজ্যের গাজর ঝোলানো হিসেবেই দেখছে স্থানীয় লগ্নিকারীদের একাংশ।

সম্প্রতি দুর্গাপুরে এক অনুষ্ঠানে যোগ দিতে এসে রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরের প্রধান সচিব দেবাশিস সেন জানান, কেন্দ্রের স্মার্ট সিটির মতোই ইন্টালিজেন্ট সিটি গড়তে উদ্যোগী হয়েছে রাজ্য। আসানসোল, বোলপুর, শিলিগুড়ি, হাওড়া ও বারুইপুর ছাড়াও তালিকায় আছে কেন্দ্রের স্মার্ট সিটির পরিকল্পনায় থাকা দুর্গাপুর, বিধাননগর, নিউটাউন ও হলদিয়া। তাঁর দাবি, ‘‘বিশ্ব বঙ্গ সম্মেলনে এই শহরগুলির উপর নজর থাকবে।’’ সচিব এ কথা বললেও, এই উদ্যোগ কতটা ফলপ্রসূ হবে, তা নিয়ে সন্দিহান শিল্পমহল ও বণিক সংগঠন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE