Advertisement
১১ মে ২০২৪

শহরে কেন্দ্র অ্যামাজনের

সারা দেশে ২০টি গুদাম খোলার পরে অবশেষে কলকাতায় কেন্দ্র চালু করল ই-কমার্স সংস্থা অ্যামাজন। মূলত ছোট ও মাঝারি সংস্থার ব্যবসা টানতেই এ ধরনের কেন্দ্র তৈরি করা হচ্ছে বলে জানান অ্যামাজন ইন্ডিয়ার অন্যতম কর্তা অখিল সাক্সেনা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৫ ০২:৫৭
Share: Save:

সারা দেশে ২০টি গুদাম খোলার পরে অবশেষে কলকাতায় কেন্দ্র চালু করল ই-কমার্স সংস্থা অ্যামাজন। মূলত ছোট ও মাঝারি সংস্থার ব্যবসা টানতেই এ ধরনের কেন্দ্র তৈরি করা হচ্ছে বলে জানান অ্যামাজন ইন্ডিয়ার অন্যতম কর্তা অখিল সাক্সেনা। দেশের দশটি রাজ্যে সব মিলিয়ে ২১টি কেন্দ্র তৈরি করেছে তারা। সাধারণত ছোট সংস্থার পক্ষে নিজের পণ্য সঠিক ভাবে রাখার ব্যবস্থা করা ব্যয়সাপেক্ষ। অ্যামাজনের দাবি, গুদামে পণ্য মজুত থাকলে নির্দিষ্ট সময়ের মধ্যে ক্রেতাদের হাতে তা পৌঁছে দেওয়া সহজ হবে। বিশেষ করে উৎসবের আগে ঊর্ধ্বমুখী চাহিদা মেটাতে এই গুদাম ছোট সংস্থাগুলিকে সাহায্য করবে বলে অ্যামাজনের দাবি। সব মিলিয়ে ভারতে আপাতত অ্যামাজনের ছাতার তলায় রয়েছেন এক লক্ষ বিক্রেতা। এ ধরনের কেন্দ্র তৈরি করে বিক্রেতার সংখ্যাও বাড়িয়ে নিতে চায় অ্যামাজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE