Advertisement
২৬ এপ্রিল ২০২৪

শহর থেকে ফের কাঠমান্ডু উড়ান চালু করছে নেপাল এয়ার

তিন বছর আগে বন্ধ হয়ে যাওয়া কলকাতা-কাঠামান্ডু রুটে ফের বিমান চলাচল শুরু করতে চায় নেপাল এয়ারলাইন্স। শুক্রবার সিআইআই-এর এক সভায় নেপালের রাষ্ট্রদূত দীপকুমার উপাধ্যায় জানান, ব্যবসার পাশাপাশি পর্যটনের সম্ভাবনার নিরিখেই নতুন করে উড়ান চালুর ভাবনা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৫ ০২:১৫
Share: Save:

তিন বছর আগে বন্ধ হয়ে যাওয়া কলকাতা-কাঠামান্ডু রুটে ফের বিমান চলাচল শুরু করতে চায় নেপাল এয়ারলাইন্স। শুক্রবার সিআইআই-এর এক সভায় নেপালের রাষ্ট্রদূত দীপকুমার উপাধ্যায় জানান, ব্যবসার পাশাপাশি পর্যটনের সম্ভাবনার নিরিখেই নতুন করে উড়ান চালুর ভাবনা। পুজোর সময় থেকেই সপ্তাহে ৩ দিন ওই উড়ান সরসারি দুই শহরের মধ্যে চালু করতে আগ্রহী তাঁরা। ইতিমধ্যেই ১৬০ আসনের দুটি এয়ারবাস কিনেছেন তাঁরা।

এখন কলকাতা ও কাঠামান্ডুর মধ্যে এয়ার ইন্ডিয়ার উড়ান চালু রয়েছে। নেপাল এয়ারলাইন্স কাঠামান্ডু থেকে দিল্লি, মুম্বই ও বেঙ্গালুরুর মধ্যে বিমান চালায়। রাষ্ট্রদূত জানান, ব্যবসা বাড়লে কলকাতার থেকে কাঠমান্ডুর মধ্যে সাত দিনই উড়ান চলাচল করবে।

পাশাপাশি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও নেপালে আমন্ত্রণ জানাতে আগ্রহী তিনি। চান তাঁর এই কলকাতা সফরে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE