Advertisement
০১ মে ২০২৪
Flat Prices In Kolkata

ফ্ল্যাটের দাম বৃদ্ধিতে এগিয়ে কলকাতা

সমীক্ষা রিপোর্টে জানানো হয়েছে, কলকাতার পরেই আবাসনের দাম বৃদ্ধির হার সবচেয়ে বেশি দিল্লি এবং রাজধানী অঞ্চলে (১৪%)। তার পরে হায়দরাবাদ (১৩%), পুণে (১১%), আমদাবাদ (১০%)।

An image of Flats

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ০৪:৫১
Share: Save:

অতিমারির ধাক্কা সামলে আবাসনের বাজারে চাহিদা বেড়েছে। তার উপরে ভর করে গত কয়েকটি ত্রৈমাসিকে ধারাবাহিক ভাবে দামও বাড়ছে বাড়ি ও ফ্ল্যাটের। আবাসন সংস্থাগুলির সংগঠন ক্রেডাই, পরামর্শদাতা সংস্থা কোলিয়ার্স ইন্ডিয়া এবং তথ্য বিশ্লেষণ সংস্থা লাইজ়াস ফোরাসের যৌথ সমীক্ষায় জানানো হয়েছে, গত এপ্রিল-জুনে দেশের আটটি বড় শহরে আবাসনের দাম বৃদ্ধির হার এক বছর আগের তুলনায় ছিল ৭%। এর মধ্যে কলকাতায় তা ছিল সবচেয়ে বেশি (১৫%)। গড় দাম প্রতি বর্গফুটে দাঁড়িয়েছে ৭৩১৫ টাকা।

সমীক্ষা রিপোর্টে জানানো হয়েছে, কলকাতার পরেই আবাসনের দাম বৃদ্ধির হার সবচেয়ে বেশি দিল্লি এবং রাজধানী অঞ্চলে (১৪%)। তার পরে হায়দরাবাদ (১৩%), পুণে (১১%), আমদাবাদ (১০%), বেঙ্গালুরু (১০%) এবং চেন্নাই (৬%)। আট শহরের মধ্যে দাম একমাত্র কমেছে মুম্বইয়ে (৪%)। যদিও বর্গফুটের হিসাবে দেশের বাণিজ্য নগরীতে আবাসনের দাম সবচেয়ে বেশি (১৯,১১১ টাকা)। ক্রেডাইয়ের জাতীয় সভাপতি বোমান ইরানির বক্তব্য, দাম বৃদ্ধি সত্ত্বেও অর্থবর্ষের বাকি সময়ে চাহিদা ভাল থাকবে বলে আশা করছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flat price Kolkata survey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE