Advertisement
০৪ মে ২০২৪
IRDA

গাড়ি বিমার আওতায় সফররত কর্মী

আইআরডিএ বিজ্ঞপ্তিতে বলেছে, যে সব সাধারণ বিমা সংস্থা গাড়ি বিমার ব্যবসা করে, তাদের সকলকে তৃতীয় পক্ষের বিমা পলিসির সুবিধাভোগী হিসেবে রাখতে হবে সংস্থার গাড়িতে সফররত কর্মীদের।

An image of Insurance

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ০৬:১১
Share: Save:

নিয়োগকারীর গাড়িতে সফরের সময়ে দুর্ঘটনায় কর্মী গুরুতর আহত হলে কিংবা মৃত্যু হলে, তিনি বা তাঁর পরিবারও বিমার সুবিধা পাবেন। মাদ্রাজ হাই কোর্টের এক নির্দেশের ভিত্তিতে বিমা সংস্থাগুলিকে এই সংক্রান্ত পদক্ষেপ করতে বলেছে নিয়ন্ত্রক আইআরডিএ। মজুরি পাওয়া চালক-সহ সফররত সমস্ত কর্মীর ক্ষেত্রেই এই সুবিধা কার্যকর হবে।

আজ আইআরডিএ বিজ্ঞপ্তিতে বলেছে, যে সব সাধারণ বিমা সংস্থা গাড়ি বিমার ব্যবসা করে, তাদের সকলকে তৃতীয় পক্ষের বিমা পলিসির সুবিধাভোগী হিসেবে রাখতে হবে সংস্থার গাড়িতে সফররত কর্মীদের। যে পলিসিতে গাড়ি মেরামত ও তৃতীয় পক্ষের বিমার সুবিধা রয়েছে সেখানে তো বটেই, তার পাশাপাশি যে সমস্ত ক্ষেত্রে শুধু তৃতীয় পক্ষের বিমা রয়েছে, সেখানেও সুবিধা দিতে হবে কর্মীদের। এই বদলের জন্য পরবর্তী নির্দেশ পর্যন্ত বিমার প্রিমিয়াম বাড়ানো যাবে না।

মাদ্রাজ হাই কোর্ট বলেছে, কর্মী দুর্ঘটনার মুখোমুখি হলে ক্ষতিপূরণ পাওয়া দাবিদারের কাছে দুঃস্বপ্নের মতো হয়ে দাঁড়িয়েছে। কর্মী জখম হলে বা মৃত্যু হলে অনেক ক্ষেত্রে ক্ষতিপূরণ মিলছে না। এর সমাধান প্রয়োজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Car Insurance life insurance
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE