Advertisement
১৪ জুন ২০২৪
LPG Gas

Central Government: রেশন দোকানে গ্যাস বিক্রির প্রস্তাব কেন্দ্রের

এই ভাবনাকে স্বাগত জানিয়েছে তেল সংস্থাগুলি। আগ্রহী রাজ্যগুলিকে এ জন্য সব রকম ভাবে সাহায্যের আশ্বাসও দিয়েছে তারা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নয়াদিল্লি
সংবাদ সংস্থা  শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ০৭:১১
Share: Save:

রেশন দোকানগুলির ব্যবসা লাভজনক করার নতুন পথ গড়তে উদ্যোগী হচ্ছে কেন্দ্র। রাজ্যগুলির সঙ্গে বৈঠক করে সেখান থেকে রান্নার গ্যাসের (এলপিজি) ছোট সিলিন্ডার বিক্রির প্রস্তাব দিয়েছে তারা। একই সঙ্গে সকলের কাছে আরও দ্রুত আর্থিক নানা পরিষেবা পৌঁছে দিতেও রেশন দোকানগুলিকে কাজে লাগানোর কথা ভাবা হচ্ছে।

আজ রাজ্যগুলির প্রতিনিধির সঙ্গে এ নিয়ে অনলাইন বৈঠক করেন কেন্দ্রীয় খাদ্য সচিব সুধাংশু পাণ্ডে। বৈদ্যুতিন ও তথ্যপ্রযুক্তি এবং তেল ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের পাশাপাশি তিনটি রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা, ‘সিএসসি ই-গভর্ন্যান্স’ সংস্থাটির কর্তারাও বৈঠকে উপস্থিত ছিলেন। রেশন দোকানগুলির ব্যবসা লাভজনক করার উপরে জোর দেন কেন্দ্রীয় খাদ্য সচিব। পরে মন্ত্রক বিবৃতিতে জানায়, ওই দোকানগুলিতে এলপিজির ছোট সিলিন্ডার বিক্রির পরিকল্পনা করা হচ্ছে।

এই ভাবনাকে স্বাগত জানিয়েছে তেল সংস্থাগুলি। আগ্রহী রাজ্যগুলিকে এ জন্য সব রকম ভাবে সাহায্যের আশ্বাসও দিয়েছে তারা।

অন্য দিকে, বিভিন্ন আর্থিক পরিষেবা দেওয়ার কাজে যুক্ত সিএসসি। তাদের নিযুক্ত উদ্যোগপতিরাও এই ব্যবসা করেন। রেশন দোকানগুলিতে সেই সুবিধা চালু হলে পরিষেবা দিয়ে আর্থিক ভাবে যেমন লাভবান হবে দোকানগুলি, তেমনই উপকৃত হবেন সাধারণ মানুষও। কারণ সারা দেশে রেশন দোকানের সংখ্যা প্রায় ৫.২৬ লক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LPG Gas Ration Shops
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE