Advertisement
১৮ মে ২০২৪
bank

ব্যাঙ্কে আরও নিয়োগ জরুরি, বার্তা ইউনিয়নের

১৯৮৬ সাল থেকে বহু বছর ব্যাঙ্কে নিয়োগ প্রায় বন্ধ ছিল। ২০০৮ থেকে তা ফের শুরু হলেও, পরিষেবার আরও উন্নতির জন্য কর্মী নিয়োগ জরুরি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ০৭:২৭
Share: Save:

বিভিন্ন প্রকল্প ও পরিষেবা সম্পর্কে ওয়াকিবহাল থাকা এবং অভিযোগের দ্রুত সমাধান করে গ্রাহকদের মন জয় করায় জোর দিতে কর্মীদের আহ্বান জানালেন স্টেট ব্যাঙ্কের চেয়ারম্যান দীনেশ খারা। সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া স্টাফ ফেডারেশনের ৭৫ বছর এবং স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া স্টাফ অ্যাসোসিয়েশনের ১০০ বছর পূর্তির অনুষ্ঠানের উদ্বোধনে তিনি বলেন, পরিষেবা সম্পর্কে জানা থাকলে তা গ্রাহকদের সন্তুষ্ট করতে কার্যকর ভূমিকা পালন করে। তবে কর্মী সংগঠনগুলির দাবি, সুষ্ঠু পরিষেবা দিতে ব্যাঙ্কে আরও নিয়োগ জরুরি।

এই অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে স্টেট ব্যাঙ্কের নিট মুনাফা হয়েছে ১৩,০০০ কোটি টাকার বেশি। খারা বলেন, দেশের বৃহত্তম ব্যাঙ্ক হওয়ায় তাদের আর্থিক অবস্থার প্রভাব পড়ে অর্থনীতিতে। ফলে পরিষেবার হাত ধরে ভাল ফল বজায় রাখা দরকার। কাজের ভিত্তিতে বেতনের যে চুক্তি সই হয়েছে, তাতে ব্যাঙ্কের গত বছরের মুনাফার হিসাবে কর্মীরা ৫ দিনের বেতন অতিরিক্ত পেয়েছেন বলেও দাবি তাঁর। আশা, এ বছরে তা হতে পারে ১০ দিন।

স্টাফ ফেডারেশনের যদিও দাবি, ভাল পরিষেবা দিতে আরও ১০,০০০ কর্মী নিয়োগ জরুরি। সংগঠনের সাধারণ সম্পাদক এস কে বন্দলিস বলেন, ১৯৮৬ সাল থেকে বহু বছর ব্যাঙ্কে নিয়োগ প্রায় বন্ধ ছিল। ২০০৮ থেকে তা ফের শুরু হলেও, পরিষেবার আরও উন্নতির জন্য কর্মী নিয়োগ জরুরি। স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক গৌতম নিয়োগীর হুঁশিয়ারি, রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক বেচতে বিল আনা হলে ধর্মঘট করবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bank Bank Union
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE