Advertisement
১৭ জুন ২০২৪
Automobile sector

গাড়ির যন্ত্রাংশ নিয়েও হুঁশিয়ারি গডকড়ীর

এই প্রেক্ষিতে সংশ্লিষ্ট মহল মনে করিয়ে দিচ্ছে, এর আগে বৈদ্যুতিক গাড়ির উৎপাদন শুরু করার ব্যাপারেও সংস্থাগুলিকে হুঁশিয়ারি দেন গডকড়ী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৪০
Share: Save:

গাড়ি সংস্থাগুলিকে তাদের প্রয়োজনীয় যন্ত্রাংশের ১০০ শতাংশই দেশের বাজার থেকে কিনতে বললেন কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী নিতিন গডকড়ী। তাঁর হুঁশিয়ারি, এই আর্জিতে সাড়া না-মিললে প্রয়োজনে গাড়ির যন্ত্রাংশের আমদানি শুল্ক বাড়নোর কথাও ভাবতে হতে পারে সরকারকে। গাড়ি শিল্পের অবশ্য বক্তব্য, বৈদ্যুতিন যন্ত্রাংশ আরও বেশি করে দেশে তৈরি করতে গেলে সরকারি সাহায্য দরকার। এই প্রেক্ষিতে সংশ্লিষ্ট মহল মনে করিয়ে দিচ্ছে, এর আগে বৈদ্যুতিক গাড়ির উৎপাদন শুরু করার ব্যাপারেও সংস্থাগুলিকে হুঁশিয়ারি দেন গডকড়ী।

বৃহস্পতিবার গাড়ির যন্ত্রাংশ উৎপাদনকারী সংস্থাগুলির সংগঠন অ্যাকমার এক সভায় গডকড়ী বলেন, ‘‘যে কোনও মূল্যে আমাদের যন্ত্রাংশ আমদানি বন্ধ করতে হবে। দেশের বাজারে সেগুলির উৎপাদন বাড়ানো এবং তা কেনার জন্য গাড়ি ও যন্ত্রাংশ সংস্থাগুলির কাছে আমি আর্জি জানাচ্ছি।... না-হলে আমদানি শুল্ক বাড়ানোর কথা ভাবতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitin Gadkari Automobile sector Auto Parts
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE