Advertisement
১৬ মে ২০২৪
PM Narendra Modi

সাফল্যের দাবি মোদীর

সম্প্রতি সমাজমাধ্যমে ক্যাপিটাল গ্রুপের একটি রিপোর্ট তুলে ধরে এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কথায়, দেশের যুবশক্তি এবং উদ্যোগপতিরা এই রিপোর্টটি দেখে উৎসাহিত হবেন।

An image of PM Narendra Modi

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ০৭:১৮
Share: Save:

বিশ্ব অর্থনীতিতে ভারত এখন এক উজ্জ্বল বিন্দুতে দাঁড়িয়ে। আরও আর্থিক বৃদ্ধির আকাঙ্ক্ষা তার রয়েছে। সম্প্রতি সমাজমাধ্যমে ক্যাপিটাল গ্রুপের একটি রিপোর্ট তুলে ধরে এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কথায়, দেশের যুবশক্তি এবং উদ্যোগপতিরা এই রিপোর্টটি দেখে উৎসাহিত হবেন। যেখানে বলা হয়েছে, টানা বৃদ্ধির মুখে দাঁড়িয়ে ভারত। বাড়তে দেশের স্থায়ী সম্পদ এবং বিনিয়োগ।

ক্যাপিটাল গ্রুপের মতে, গত প্রায় দশ বছর ধরে দেশে রাজনৈতিক স্থিতি বজায় থাকায় আর্থিক অগ্রগতিকে অগ্রাধিকার দেওয়া সম্ভব হয়েছে। আগামী বছরের ভোটের সময় ঘনিয়ে এলে রাজনৈতিক অস্থিরতা এবং বাজারের ওঠাপড়া বৃদ্ধির আশঙ্কা রয়েছে ঠিকই। কিন্তু তাদের বিশ্বাস ভারত আর্থিক বৃদ্ধির মুখেই দাঁড়িয়ে।

রাজনৈতিক শিবিরের বক্তব্য, লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে, ততই ভারতকে অর্থনৈতিক শক্তি হিসেবে তুলে চেষ্টা করছে মোদী সরকার। সম্প্রতি মর্গান স্ট্যানলির রিপোর্ট উদ্ধৃত করে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ বলেছেন, ভারতকে যেখানে ২০১৩ সালে ভঙ্গুর পাঁচটি অর্থনীতির দেশের একটি হিসেবে দেখানো হয়েছিল, সেই সংস্থাই জানিয়েছে ২০২৭ সালের মধ্যে তৃতীয় বৃহৎ অর্থনীতি হবে তারা। মোদীর বার্তাও সেই দিকেই এক ধাপ বলে মনে করছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi World Economy global economy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE