Advertisement
০১ মে ২০২৪
Share Market News

শেয়ার বাজার থেকে মুছে গেল দুই লক্ষ কোটি টাকা, ৭৯৬ পয়েন্ট পড়ল সেনসেক্স, ২৩১ পয়েন্ট পতন নিফটির

এনএসই এবং বিএসই-তে সব সেক্টরই ক্ষতির মুখে পড়েছে।

Share market today: sensex down by 796 points, nifty loses 231 points

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৯
Share: Save:

সোমবার যেখানে শেষ করেছিল, সেখান থেকেই পতনের শুরু। সপ্তাহের প্রথম দিন সকাল থেকেই নিম্নমুখী ছিল শেয়ার বাজারের সূচক, দুপুরের ২টো ৪৫ নাগাদ ধস নামে। দিনের শেষে ৭৯৬.০০ পয়েন্ট নেমে ৬৬,৮০০.৮৪ পয়েন্টে শেষ করল সেনসেক্স। অন্য দিকে ২৩১.৯০ পয়েন্ট কমে ১৯,৯০১.৪০ পয়েন্টে থামল নিফটি।

গ্রাফিক: সনৎ সিংহ।

সেক্টরগুলির তালিকায় বুধবার ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ (এনএসই) এবং বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) সব সেক্টরই ক্ষতির মুখে পড়েছে। বিএসইতে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে বেসিক মেটেরিয়ালস, ফিন্যান্স, মেটাল। এনএসইতে এই তালিকায় রয়েছে মেটাল, ফিন্যান্সিয়াল সার্ভিসেস, ব্যাঙ্ক। বিএসই এবং এনএসইতে সামান্য লাভের মুখ দেখেছে ইউটিলিটি, পাওয়ার, মিডক্যাপ সিলেক্ট।

সংস্থাগুলির তালিকায় বুধবার সেনসেক্সে সর্বাধিক লাভ করেছে পাওয়ার গ্রিড, এশিয়ান পেন্টস, সান ফার্মা, আইটিসি, অ্যাক্সিস ব্যাঙ্ক। এর মধ্যে সেনসেক্সে পাওয়ার গ্রিডের লাভের পরিমাণ ২.৩২ শতাংশ। নিফটিতে এই তালিকায় রয়েছে পাওয়ার গ্রিড, কোল ইন্ডিয়া, ওএনজিসি। সেনসেক্স এবং নিফটিতে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছে এইচডিএফসি ব্যাঙ্ক, ক্ষতির পরিমাণ যথাক্রমে ৪ শতাংশ এবং ৪.০১ শতাংশ। সেনসেক্সে সর্বাধিক ক্ষতির তালিকায় এইচডিএফসি ব্যাঙ্কের পরে রয়েছে জেএসডব্লিউ স্টিল, রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ়, আলট্রাটেক সিমেন্ট, মারুতি সুজ়ুকি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE