Advertisement
০২ মে ২০২৪
Share Market News

শেয়ার বাজারের অশ্বমেধ ছুটছেই, সর্বকালীন নজির ছুঁল সেনসেক্স, নিফটি

সকাল সাড়ে ৯টা নাগাদ নজিরের সাক্ষী থাকল শেয়ার বাজার। এ দিন সেনসেক্স এবং নিফটির সর্বোচ্চ সূচক ছিল ৬৭,৭৭১.০৫ এবং ২০,১৬৭.৬৫ পয়েন্ট, যা সর্বকালীন রেকর্ড।

Share market today: sensex gains 52 points, nifty rises 33 points

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩০
Share: Save:

টানা ১১ দিন অপরাজেয় সেনসেক্স। লক্ষ্মীবারে সকাল থেকেই ঊর্ধ্বমুখী ছিল শেয়ার বাজারের সূচক। সকাল সাড়ে ৯টা নাগাদ নজিরের সাক্ষী থাকল শেয়ার বাজার। এ দিন সেনসেক্স এবং নিফটির সর্বোচ্চ সূচক ছিল ৬৭,৭৭১.০৫ এবং ২০,১৬৭.৬৫ পয়েন্ট, যা সর্বকালীন রেকর্ড। দিনের শেষে ৩৩.১০ পয়েন্ট উঠে ২০,১০৩.১০ পয়েন্টে থামল নিফটি। ৫২.০১ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৬৭,৫১৯ পয়েন্টে শেষ করল সেনসেক্স।

সেক্টরগুলির তালিকায় বৃহস্পতিবার বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) সব সেক্টরই লাভের মুখ দেখেছে। বিএসইতে শীর্ষে থাকা রিয়্যালটি সেক্টরের লাভের পরিমাণ ১.৪৭ শতাংশ। বিএসইতে রিয়্যালটির পরে রয়েছে অয়েল অ্যান্ড গ্যাস, মেটাল। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) এই তালিকায় রয়েছে সরকারি ব্যাঙ্ক, মেটাল, রিয়্যালটি। নিফটিতে সরকারি ব্যাঙ্কের লাভের পরিমাণ ১.৬৪ শতাংশ। এনএসইতে ক্ষতির তালিকায় রয়েছে মিডিয়া এবং এফএমসিজি।

গ্রাফিক: সনৎ সিংহ।

সংস্থাগুলির তালিকায় লক্ষ্মীবারে সেনসেক্সে সর্বাধিক লাভ করেছে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা, টাটা স্টিল, টেক মহিন্দ্রা, নেসলে ইন্ডিয়া, পাওয়ার গ্রিড। এর মধ্যে সেনসেক্সে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রার লাভের পরিমাণ ২.৫৬ শতাংশ। নিফটিতে এই তালিকায় রয়েছে ইউপিএল, হিন্দালকো ইন্ডাস্ট্রিজ়, ওএনজিসি। অন্য দিকে, সেনসেক্সে সর্বাধিক ক্ষতির তালিকায় রয়েছে এশিয়ান পেন্টস, আইটিসি, সান ফার্মা, ভারতী এয়ারটেল, ভারতী এয়ারটেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE