Advertisement
০১ মে ২০২৪
Share market Today

লক্ষ্মীবারের ধাক্কা কাটাল শেয়ার বাজার, ৩২০ পয়েন্ট উঠল সেনসেক্স, ১১৩ পয়েন্ট উত্থান নিফটির

Share market today: sensex rises 320 points, nifty gains 113 points

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫০
Share: Save:

সপ্তাহের শেষ দিনে কিছুটা ঘুরে দাঁড়াল শেয়ার বাজার। এ দিন সকাল থেকে ঊর্ধ্বমুখী ছিল সূচক, বেলা আড়াইটের পরে কিছুটা ক্ষতির মুখে পড়লেও দিনের শেষে বৃহস্পতিবারের তুলনায় ৩২০.০৯ পয়েন্ট উঠে ৬৫,৮২৮.৪১ পয়েন্টে শেষ করল সেনসেক্স। পাশাপাশি, ১১৪.৭৫ পয়েন্ট বেড়ে ১৯,৬৩৮.৩০ পয়েন্টে শেষ করল নিফটি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির তালিকায় সপ্তাহের শেষ দিন বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) প্রায় সব সেক্টরই লাভের মুখ দেখেছে। এনএসই লাভের তালিকায় উপরের দিকে রয়েছে ফার্মা, মিডিয়া, মেটাল। বিএসইতে এই তালিকায় রয়েছে মেটাল, হেলথকেয়ার, ভারত ২২। এনএসই এবং বিএসইতে শুক্রবার ক্ষতির মুখে পড়েছে আইটি এবং টেক।

সংস্থাগুলির তালিকায় শুক্রবার সেনসেক্সে সর্বাধিক লাভ করেছে এনটিপিসি, টাটা মোটরস, সান ফার্মা, টাটা স্টিল এবং স্টেট ব্যাঙ্ক। নিফটিতে এই তালিকায় রয়েছে হিন্দালকো, এনটিপিসি, হিরো মোটোকর্প। নিফটিতে শীর্ষে থাকা হিন্দালকোর লাভের শীর্ষে থাকা এলটির লাভের পরিমাণ ৫.৫৩ শতাংশ। সেনসেক্সে সর্বাধিক ক্ষতির তালিকায় রয়েছে পাওয়ার গ্রিড, এইচসিএল, টিসিএস, টেক মহিন্দ্রা, টাইটান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE