Advertisement
০১ মে ২০২৪
Vodafone Idea

নগদ জোগাড়ে জোট বাঁধার বার্তা ভোডাফোনের

কোভিডের সময়ে অর্থ সঙ্কটে জেরবার ভি-তে নিজের অংশীদারি ছেড়ে দিতে চেয়েছিলেন কুমার। কেন্দ্রের কাছে লেখা তাঁর সেই সংক্রান্ত চিঠি গোটা দেশে আলোড়ন ফেলে।

Representative Image

—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:১২
Share: Save:

আর্থিক সঙ্কটের জাঁতাকল থেকে বেরোতে পারেনি ভোডাফোন আইডিয়া (ভি)। চেষ্টা করেও খুঁজে পায়নি কোনও লগ্নিকারীকে। উল্টে দিন দিন পরিষেবা খারাপ হচ্ছে বলে অভিযোগ বাড়ছে তাদের বিরুদ্ধে। সংশ্লিষ্ট মহলের মতে, পরিকাঠামোর উন্নয়নে খরচ করার টাকা না থাকাই এর কারণ। এই অবস্থায় বৃহস্পতিবার আদিত্য বিড়লা গোষ্ঠীর চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লার বার্তা, ভি-কে সমস্যা থেকে বার করে আনতে দায়বদ্ধ তাঁরা। সংস্থাটির নগদের সমস্যা দূর করতে তাই বাইরের কোনও লগ্নিকারীর সঙ্গে গাঁটছড়া বাঁধার চেষ্টা চলছে। এ দিনই সংস্থাটি শেয়ার বাজারকে জানিয়েছে, তহবিল সংগ্রহের বিষয়টি নিয়ে আলোচনা করতে এ মাসের ২৭ তারিখ বৈঠকে বসবে তাদের পরিচালন পর্ষদ।

কোভিডের সময়ে অর্থ সঙ্কটে জেরবার ভি-তে নিজের অংশীদারি ছেড়ে দিতে চেয়েছিলেন কুমার। কেন্দ্রের কাছে লেখা তাঁর সেই সংক্রান্ত চিঠি গোটা দেশে আলোড়ন ফেলে। ভি-এর ভবিষ্যৎ নিয়ে উৎকণ্ঠা বাড়ে গ্রাহকদের। কারণ, অবিলম্বে সরকার হস্তক্ষেপ না করলে সংস্থার ব্যবসা চালানো নিয়ে আশঙ্কা প্রকাশ করেছিলেন কুমার নিজেই। তিনি শেষ পর্যন্ত সরে না গেলেও ভোডাফোন নিয়ে দুশ্চিন্তা বেড়েছে তারা টাকা জোগাড় করতে না পারায়।

কুমার এ দিন বাইরে থেকে লগ্নিকারী আনার চেষ্টায় অগ্রগতি হওয়ার বার্তা দিলেও, তা বাস্তবায়িত হওয়ার সময় নিয়ে কোনও ইঙ্গিত দেননি। তবে গ্রাহক মহলের দাবি, আর্থিক সঙ্কটের জেরে এবং নতুন লগ্নির অভাবে ইতিমধ্যেই পরিষেবার হাল আরও খারাপ হয়েছে। ভি-র সংযোগে কথা বলা কঠিন হচ্ছে। কাউকে কল করলে এক বারে পাওয়া যায় না। কথা বলতে বলতে ফোন কেটে যাওয়া এবং নেট সংযোগ মন্থর হওয়ার অভিযোগও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kumar Mangalam Birla
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE