Advertisement
২৭ এপ্রিল ২০২৪

টুকরো খবর

স্থানীয় দুষ্কৃতীদের হাত থেকে বন্ধুকে বাঁচাতে গিয়ে চপারের আঘাতে জখম হলেন এক যুবক। মঙ্গলবার, মুচিপাড়া থানা এলাকার শশিভূষণ দে স্ট্রিটে। পুলিশ জানায়, দেবাশিস সেন ওরফে ছোটু নামে আহত যুবক ওই এলাকারই বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, ওই দিন দেবাশিসের পোষা কুকুরটি মারা যায়।

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৪ ০২:৫১
Share: Save:

বন্ধুকে বাঁচাতে গিয়ে জখম যুবক
নিজস্ব সংবাদদাতা

স্থানীয় দুষ্কৃতীদের হাত থেকে বন্ধুকে বাঁচাতে গিয়ে চপারের আঘাতে জখম হলেন এক যুবক। মঙ্গলবার, মুচিপাড়া থানা এলাকার শশিভূষণ দে স্ট্রিটে। পুলিশ জানায়, দেবাশিস সেন ওরফে ছোটু নামে আহত যুবক ওই এলাকারই বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, ওই দিন দেবাশিসের পোষা কুকুরটি মারা যায়। সন্ধ্যায় তিনি বন্ধু জগদীশকে নিয়ে কুকুরের দেহ সৎকার করতে বেরিয়েছিলেন। বাড়ি ফেরার পথে ৭০ নম্বর শশিভূষণ দে স্ট্রিটের সামনে পৌঁছলে লাল্টু ও কেলো নামের স্থানীয় দুই দুষ্কৃতী আচমকা জগদীশের উপর চড়াও হয়। অভিযোগ, আগে থেকেই কেলোর সঙ্গে জগদীশের ঝামেলা ছিল। তার জেরেই রাস্তায় পেয়ে কেলো জগদীশের উপর চড়াও হয় বলে অভিযোগ। পুলিশ জানায়, এ দিন বন্ধুর উপর দুষ্কৃতীরা চড়াও হলে দেবাশিসও তার মধ্যে জড়িয়ে পড়েন। অভিযোগ, ওই সময়ে কেলো চপার দিয়ে দেবাশিসকে আঘাত করে। জখম অবস্থায় দেবাশিসকে এনআরএস-এ ভর্তি করা হয়। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ।

মামলা স্থগিত

বিজেপির রাজ্য সভাপতি রাহুল সিংহের বিরুদ্ধে ব্যাঙ্কশাল আদালতে চলা মামলা আট সপ্তাহের জন্য স্থগিত করল কলকাতা হাইকোর্ট। ২০১০-এ বৌবাজার স্ট্রিটে পথ অবরোধ করে বিজেপি। পুলিশ রাহুলবাবু-সহ ক’জনের বিরুদ্ধে মামলা করে। রাহুলবাবুর আইনজীবী পার্থপ্রতিম মজুমদার বুধবার আদালতে বলেন, এত দিন ওই মামলা ঘুমিয়ে ছিল। ভোট আসতেই জেগে উঠেছে। উত্তর কলকাতা কেন্দ্রের প্রার্থী রাহুলবাবুকে বারবার আদালতে ডেকে পাঠানো হচ্ছে। বিচারপতি দু’পক্ষের বক্তব্য শুনে মামলা স্থগিত করে দেন।

দু’টি অপমৃত্যু

দু’টি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটল শহরে। একটি চিৎপুর থানা এলাকায়, অন্যটি কাশীপুরে। পুলিশ জানায়, মঙ্গলবার রাতে চিৎপুর থানা এলাকার নর্দান অ্যাভিনিউয়ে বছর চল্লিশের এক ব্যক্তিকে অচৈতন্য অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখে স্থানীয়েরা পুলিশে জানান। হাসপাতালে নিয়ে গেলে ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করা হয়। মৃতের পরিচয় জানা যায়নি। অন্য দিকে, সোমবার রাতে কাশীপুরে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি হাঁটতে হাঁটতে হঠাৎ অজ্ঞান হয়ে পড়ে যান। আর জি কর হাসপাতালে তাঁকে মৃত ঘোষণা করা হয়। দু’টি দেহই ময়না-তদন্তে পাঠিয়েছে পুলিশ।

হুমকি-ফোন, ধৃত

দ্বিতীয় হুগলি সেতু এবং লালবাজার বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগে মঙ্গলবার এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম চন্দন সাহা। বাড়ি তপসিয়ায়। পুলিশ জানায়, সোমবার রাতে ১০০ ডায়ালে ফোন করে এক যুবক লালবাজার ও দ্বিতীয় হুগলি সেতু উড়িয়ে দেওয়ার হুমকি দেন। হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের হয়। তদন্তে পুলিশ জানতে পারে, চন্দনের মোবাইল থেকেই ফোন এসেছিল। ধৃতের মোবাইল ও সিম কার্ড বাজেয়াপ্ত করেছে পুলিশ।

গ্রেফতার পাঁচ

তারাতলার হরিজন বস্তিতে কর্তব্যরত পুলিশকর্মীদের মারধরের অভিযোগে বুধবার পাঁচ জন গ্রেফতার হল। তারা সকলেই স্থানীয় বাসিন্দা। রবিবার রাতে ওই অঞ্চলে এক মানসিক ভারসাম্যহীন মহিলাকে উদ্ধার করতে গেলে বস্তিবাসীদের সঙ্গে বচসা বাধে পুলিশের। পরে বস্তিবাসীরা পুলিশকর্মীদের উপরে চড়াও হন এবং তাঁদের লক্ষ্য করে ইট ছোড়েন। গুরুতর আহত হন এক পুলিশ কনস্টেবল।

দুষ্কৃতী গ্রেফতার

দুই কুখ্যাত দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিশ। মঙ্গলবার, এন্টালি থানা এলাকা থেকে। ধৃতদের নাম নেটো এবং চিকনা। পুলিশ জানায়, কিছু দিন আগে পল্টুরাম নামে এক দাগি চোর পুলিশের জালে ধরা পড়ে। তাকে জেরায় নেটো ও চিকনার খোঁজ মেলে। পুলিশ জানায়, তাদের বিরুদ্ধে তোলাবাজি, চুরি, ছিনতাই-সহ বহু অভিযোগ রয়েছে।


আসলে নকলে দেখা। বুধবার, নিউ মার্কেটে। ছবি: সুদীপ আচার্য।


বিশ্ব বই দিবসে, পার্ক স্ট্রিটে। দেবস্মিতা চক্রবর্তীর তোলা ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE