Advertisement
১১ মে ২০২৪

যান্ত্রিক ত্রুটি, ব্যাহত মেট্রো চলাচল

ফের বিপর্যস্ত হল মেট্রো পরিষেবা। সোমবার পয়েন্ট বিকল হয়ে সিগন্যালে গোলমাল শুরু হওয়ায় প্রায় ঘণ্টা খানেক আপ ও ডাউন লাইনে পরিষেবা বিঘ্নিত হয়।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৬ ০১:১৩
Share: Save:

ফের বিপর্যস্ত হল মেট্রো পরিষেবা। সোমবার পয়েন্ট বিকল হয়ে সিগন্যালে গোলমাল শুরু হওয়ায় প্রায় ঘণ্টা খানেক আপ ও ডাউন লাইনে পরিষেবা বিঘ্নিত হয়।

মেট্রো সূত্রে খবর, কিছু দিন আগেই দমদমে সিগন্যাল ব্যবস্থার পরিবর্তন হয়েছে। নতুন প্রযুক্তি আনা হয়েছে। ওই কাজ পরিদর্শন করেছেন, মেট্রোর জেনারেল ম্যানেজারও। তার পরেও মেট্রো কর্তারা এ দিনের গোলমালকে যান্ত্রিক ত্রুটি বলেই চিহ্নিত করেন।

সূত্রের খবর, সওয়া একটা নাগাদ দমদম আপ প্ল্যাটফর্মে একটি মেট্রো ঢোকে। সেটিকেই ওয়াই সাইডিং দিয়ে ঘুরিয়ে আনার কথা ছিল ডাউন প্ল্যাটফর্মে। কিন্তু পয়েন্ট খারাপ হয়ে যাওয়ায় তা সম্ভব হচ্ছিল না। এতেই শুরু হয় দেরি। ততক্ষণে ডাউন প্ল্যাটফর্মে ভিড় জমে গিয়েছে। ১০ মিনিট পরে ঘোষণা করা হয়, ডাউন ট্রেন ছাড়বে আপ প্ল্যাটফর্ম থেকে। যাত্রীরা সিঁড়ি দিয়ে নেমে আপ প্ল্যাটফর্মে উঠতে চেষ্টা করেন। তখনই আপ প্ল্যাটফর্ম থেকে নামছিলেন সদ্য আসা ট্রেনের যাত্রীরা। শুরু হয় ধাক্কাধাক্কি। হাজার দেড়েক যাত্রী যখন ঠেলাঠেলি করে আপ প্ল্যাটফর্মে উঠছেন সেই সময় ফের ঘোষণা করা হয় মেট্রো চলবে ডাউন প্ল্যাটফর্ম থেকেই। ফলে বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

আরও পাঁচ-সাত মিনিট পরে নোয়াপাড়া থেকে একটি মেট্রো এলে তাতে আছড়ে পড়ে জনতার ঢেউ। প্রথমে দরজাও বন্ধ হচ্ছিল না। পরে প্রায় ২০ দেরিতে ট্রেন ছাড়ে। এর জেরে ভিড় জমে যায় অন্য স্টেশনগুলিতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE