Advertisement
১১ মে ২০২৪

৫০০ প্রাক্তন ফৌজির চাকরির মেয়াদ বাড়ল পুলিশে

অবশেষে স্বস্তির নিশ্বাস ফেললেন কলকাতা পুলিশের প্রায় পাঁচশো জন কনস্টেবল। প্রাক্তন সেনাকর্মী এই সব কনস্টেবলের চাকরির মেয়াদ ফের বাড়ানোর সিদ্ধান্ত নিল কলকাতা পুলিশ। গত শুক্রবার হঠাত্ এক নোটিসে তাঁদের চাকরির চুক্তি পুনর্নবীকরণ না করার সিদ্ধান্তের কথা জানানো হয়।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩০ জুন ২০১৫ ২১:৩২
Share: Save:

অবশেষে স্বস্তির নিশ্বাস ফেললেন কলকাতা পুলিশের প্রায় পাঁচশো জন কনস্টেবল। প্রাক্তন সেনাকর্মী এই সব কনস্টেবলের চাকরির মেয়াদ ফের বাড়ানোর সিদ্ধান্ত নিল কলকাতা পুলিশ।

গত শুক্রবার হঠাত্ এক নোটিসে তাঁদের চাকরির চুক্তি পুনর্নবীকরণ না করার সিদ্ধান্তের কথা জানানো হয়। এই চিঠি পাওয়ার পরই বেঙ্গল হেড কোয়ার্টার্সের সামনে বিক্ষোভে সামিল হন তাঁরা। সোমবারও পুলিশের পোশাকেই ফের চাকরির মেয়াদ বাড়ানোর দাবিতে তাঁরা বিক্ষোভ দেখান। উচ্চপদস্থ কর্তাদের তরফে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস মিলতেই বিক্ষোভ তুলে নেওয়া হয়। মঙ্গলবার ইস্টার্ন কমান্ডের জিওসি-র ফোনে আগামী এক বছরের জন্য চাকরির চুক্তি পুনর্নবীকরণের সিদ্ধান্তের কথা জানতে পারেন ওই প্রাক্তন সেনাকর্মীরা। এখনও কোনও লিখিত চিঠি পাননি বলেই জানিয়েছেন এক বিক্ষোভকারী।

লালবাজারের এক কর্তা জানান, তাঁদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়নি। কলকাতা পুলিশে এই মুহূর্তে পুলিশকর্মী প্রয়োজন আছে, তাই তাঁদের পুনর্বহাল করা হচ্ছে। যদিও গত শুক্রবার ওই কর্তা জানিয়েছিলেন, প্রয়োজন ফুরিয়ে যাওয়াতেই মেয়াদ শেষের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লালবাজারের অন্য এক কর্তা জানান, রাজ্য সরকারের কাছে বিষয়টি খতিয়ে দেখার আর্জি জানানো হয়েছিল। তার পরেই এই পুনর্বহালের ঘোষণা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE