১। আমার মেয়ের জন্ম ১৯৯৪ সালের ২৫শে নভেম্বর। সন্ধ্যা ৭টা ২০ মিনিটে। জন্মস্থান শিলং। বর্তমানে কলেজে পড়ছে। তার বিবাহিত জীবন এবং ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাই।

উত্তর - আপনার মেয়ে বর্তমানে শুক্রের দশায় শনির অন্তর্দশা ভোগ করছেন। আপনার মেয়ের বিবাহ কিছুটা বেশি বয়সে হওয়ার সম্ভাবনা। আপনার মেয়ে ভাগ্যশালী। আগামীতে সরকারি অথবা বেসরকারি কোন সংস্থায় যথেষ্ট ভালোপদে অধিষ্ঠিত হতে পারেন। তবে সাফল্যের পদে অনেক বাধা বিপত্তি উত্তীর্ণ হতে হবে। সাময়িক আর্থিক অবনতি হতে পারে। তবে সামলে ওঠাও সম্ভব। কোন ব্যক্তির সঙ্গে সম্পর্ক স্থায়ী বন্ধনে পরিণত হতে পারে। আগামীতে গৃহজীবনে সমস্যার সম্মুখীন হতে পারেন। স্বাস্থ্যের ব্যাপারে যত্ন নেওয়া প্রয়োজন। আপনার মেয়ের গর্ব অত্যধিক দম্ভে পরিণত হতে পারে। উত্তরাধিকার সূত্রে আপনার মেয়ে ধনলাভ করবেন। 
২। আমার জন্ম ৫ই আগস্ট ১৯৬৮। সময় সকাল ৬টা ২২ মিনিটে,পানাগড়ে। আমার কর্মজীবন এবং ভবিষ্যৎ কেমন হবে?

উত্তর - আপনার জন্মকুণ্ডলীতে স্থিত গ্রহাবস্থান আপনাকে বহুদর্শী প্রতিভাবান ব্যক্তিতে পরিণত করবে। চাকুরী এবং ব্যবসা উভয়ক্ষেত্রেই আপনি সাফল্য লাভ করবেন। আপনি কর্মজীবনে চাকুরীরত হলেও পরবর্তীকালে নিজস্ব ব্যবসা শুরু করতে পারেন। আপনার মন হবে চঞ্চল, কর্মব্যস্ত ও অত্যন্ত সৃজনশীল ক্ষমতা সম্পন্ন। প্রয়োজনে আপনি দূরবর্তী স্থানে জীবন যাপন করতে পারেন। আপনি শুধুমাত্র মাতা পিতার কাছ থেকে সম্পদ লাভ করবেন না, জীবনসঙ্গীর মাধ্যমেও কোন উইলনামা পেতে পারেন। জীবনে আপনাকে দীর্ঘকাল কঠোর সংগ্রাম করতে হতে পারে এবং আর্থিক সমস্যার সম্মুখীন হতে পারেন। বর্তমানে আপনি রাহুর মহাদশা ভোগ করছেন। সঙ্গে শনির সাড়ে সাতি চলছে। দশা প্রতিকার সহ সাড়ে সাতির দোষ কাটানো প্রয়োজন।
৩। আমার জন্ম তারিখ বাংলার ১৩৮৯ সালের ২০শে মাঘ। সকাল ৭ টায়। জন্মস্থান তমলুক। আমার বৈবাহিক জীবন এবং সামাজিক জীবন কেমন হবে ? জীবনে আর্থিকভাবে নিজের উপর নির্ভরশীল হতে পারব কী ?

উত্তর -  আপনার জন্মকুণ্ডলীতে শঙ্কযোগ বিদ্যমান আপনাকে দীর্ঘ সমৃদ্ধিশালী জীবন প্রদান করবে। সকল প্রকার উপভোগ্য সামগ্রী আপনার থাকবে। আপনার প্রীতি পূর্ণ জীবনসঙ্গী এবং সুযোগ্য সন্তান থাকবে। আপনি জ্ঞানী, বিচারশীল হবেন এবং আপনার মানবিক দৃষ্টিভঙ্গি থাকবে। আপনি স্থায়ী সুখ্যাতি প্রাপ্ত করবেন। আপনার শিক্ষা ও বিশেষ গুণাবলীর জন্য আপনার আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবেরা আপনাকে সম্মান করবে। আপনি জীবনে আর্থিক ভাবে অবশ্যই নির্ভরশীল হতে পারবেন। আপনি উত্তম গৃহের মালিক হবেন এবং আপনার জীবন হবে আরামদায়ক। জীবনের মধ্যভাগে কোনও সময়ে আপনি অসাধারণ সাফল্য অর্জন করবেন। আগামী দশায় সাময়িক প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে পারেন। 
৪।আমার নাম তারক বর্মণ। জন্ম ১৯৭৬ সালের ১২ই জুলাই, রাত সাড়ে ১০টায়। আমি বিদেশে চাকরি করতে চাই। কিন্তু কিছুতেই তা হয়ে উঠছে না। কী করব জানাবেন।

উত্তর - আপনি বর্তমানে বৃহস্পতির দশায় কেতুর অন্তর্দশা ভোগ করছেন। বুদ্ধির দোষে ভাল চাকুরী হাতছাড়া হয়ে যেতে পারে। শত্রুরা ক্ষতির চেষ্টা চালিয়ে যাবে। আপনার জীবিকার প্রয়োজনে অনেক ভ্রমণ হবে। আমোদ-প্রমোদ এবং অর্থলাভের জন্যও আপনি ভ্রমণ করবেন।  আপনি প্রতি শনিবার নিরামিষ আহার গ্রহণ করুন। সম্ভব হলে পীত পোখরাজ ধারণ করুন। 
৫। আমার জন্ম তারিখ ৪.০৯.১৯৯৮। আমার বর্তমান ও ভবিষ্যৎ জানতে চাই।

উত্তর - আপনি বর্তমানে রাহু দশায় বুধের অন্তর্দশা ভোগ করছেন। সঙ্গে এ বছরের ফেব্রুয়ারি থেকে সাড়ে সাতি শুরু হয়েছে। চলবে আগামী সাড়ে সাত বছর। জীবনের কিছু কিছু বিপদ থেকে রাশিপতি শনি রক্ষা করবে অবশ্যই। বর্তমানে শারীরিক, মানসিক, আর্থিক দিকে যথেষ্ট টানাপড়েন চলবে। আপনাকে যথেষ্ট বিশ্বাস করা যায় না বলেই, ব্যক্তিগত সম্পর্ক অনেক ক্ষেত্রে নষ্ট হবে। কেউ আপনার অনুভূতির অংশীদার হবে না। আপনার পক্ষে গুরুত্বপূর্ণ বছরগুলি হল ২২,২৫, ৩৩, ৩৬, ৪১, ৪৪, ৪৯ এবং ৫২। আপনি উত্তরাধিকার সূত্রে আপনি সম্পত্তি লাভ করবেন। আগামীতে আর্থিক ব্যাপারে আপনি সচেতন হবেন। পরিবারের সঙ্গে আপনার মতবিরোধ ঘটতে পারে। জীবনের দ্বিতীয়ার্ধে আপনি অধিক সৌভাগ্যবান হবেন।
৬। আমার জন্ম তারিখ ৬.১১.১৯৮৭। জন্ম সময় রাত ৮টা, কল্যাণীতে। আমার চাকরি, বিবাহিত জীবন সম্পর্কে জানতে চাই।

উত্তর - আপনি কোনও বড় শিল্পসংস্থা বা সরকারি চাকুরীতে যুক্ত হতে পারেন। ব্যবসায়িক বা কূটনৈতিক চাকুরীতেও আপনার ভাল ফল করার সামর্থ্য আছে। রাজনৈতিক ক্ষেত্রেও সাফল্য আসতে পারে। বর্তমানে আপনি রাহুর দশায় বুধের অন্তর্দশা ভোগ করছেন। শারীরিক সমস্যা থেকে সর্তক থাকা উচিত। আপনার জীবনের উন্নতি ধীরে হওয়ায় আপনার মানসিক শান্তি ব্যহত হতে পারে। যেহেতু আপনি আপনার সীমারেখা মেনে চলেন তাই আশা করা যায় আপনার দাম্পত্য জীবন সুখের হবে। সম-মনোভাবাপন্ন স্ত্রী থাকার জন্য আপনাকে সাধারণভাবে সৌভাগ্যবান বলা যেতে পারে। আপনার জীবনের সুখ আপনার উপরই নির্ভরশীল। পিতা হিসাবে সন্তানদের ব্যাপারে কিছু সমস্যার সম্মুখীন হতে হবে। সাধারণভাবে জীবনের পরের দিকে আপনার উন্নতি আসবে।
৭। আমার জন্ম ১৩.১২.১৯৯২ সালে, কলকাতায়। আমার কেরিয়ার নিয়ে জানাবেন।

উত্তর - আপনার জন্মকুণ্ডলীতে স্বগৃহে এবং কেন্দ্র স্থানগত শনি। আপনি পুলিশ, সৈন্যবাহিনী বা আইন বিষয়ক বৃত্তিতে যুক্ত হবেন। তবে বর্তমানে আপনি কেতুর মহাদশা ভোগ করছেন। দশা প্রতিকার অবশ্যই প্রয়োজন। ছেলেবেলা থেকে উদ্দেশ্যপূর্ন বা উদ্দেশ্যহীন নানা উদ্যোগে আপনার কর্মশক্তি নিয়োগ করার প্রবণতা, ফলে কোনও পরিকল্পনায় সাফল্য নাও পেতে পারেন। অবশ্য কঠিন পরিস্থিতি সৃষ্টি বা সামাল দেওয়ার ক্ষমতা থাকবে। কর্মের জন্য সম্ভবত জন্মস্থান থেকে দূরে যেতে হতে পারে, তাতে আপনার আনন্দই হবে।
৮। আমার নাম তাপসী বেরা। জন্ম ২১.০৪.১৯৮২ সালে। আমার কেরিয়ার কেমন যাবে? 

উত্তর - সাহিত্য, সাংবাদিকতা, সংগীত ইত্যাদি ব্যাপারে আপনার আগ্রহ ও ক্ষমতা থাকবে। এই সমস্ত উৎস থেকে অর্থ উপার্জন করতে পারেন। তবে আপনি কর্মকর্তার অসন্তোষ ডেকে আনতে পারেন। জীবিকার ব্যাপারে এই সবই পিছিয়ে পড়ার কারণ হিসাবে দেখা দেবে। আর্থিক উন্নতি মোটামুটি। বর্তামানে আপনি কেতুর মহাদশা ভোগ করছেন। দশা প্রতিকার অবশ্যই প্রয়োজন।

 

জ্যোতিষীর কাছে আপনার প্রশ্ন পাঠাতে
নীচের ঠিকানায় ই-মেল করুন

jeevandarshan@abpdigital.in