Advertisement
২৭ এপ্রিল ২০২৪

আইসি-র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

গুড়িয়া হত্যা-মামলার সাক্ষী হিসেবে একটি হোমের আবাসিকদের হাজির না-করানোয় সোনারপুর থানার আইসি-র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল চুঁচুড়া আদালত। দু’বছর আগে হুগলির গুড়াপের ‘দুলাল স্মৃতি সংসদ’ হোমে মাটি খুঁড়ে সেখানকার মানসিক প্রতিবন্ধী আবাসিক গুড়িয়ার মৃতদেহ উদ্ধার হয়। তাঁকে অত্যাচার করে খুনের অভিযোগ ওঠে।

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ২২ জুলাই ২০১৪ ০২:৩৪
Share: Save:

গুড়িয়া হত্যা-মামলার সাক্ষী হিসেবে একটি হোমের আবাসিকদের হাজির না-করানোয় সোনারপুর থানার আইসি-র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল চুঁচুড়া আদালত।

দু’বছর আগে হুগলির গুড়াপের ‘দুলাল স্মৃতি সংসদ’ হোমে মাটি খুঁড়ে সেখানকার মানসিক প্রতিবন্ধী আবাসিক গুড়িয়ার মৃতদেহ উদ্ধার হয়। তাঁকে অত্যাচার করে খুনের অভিযোগ ওঠে। বর্তমানে ওই মামলার সাক্ষ্যগ্রহণ চলছে চুঁচুড়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক অরূপ বসুর এজলাসে। ঘটনার পরেই গুড়াপের হোমটি রাজ্য সরকার সিল করে দেয়। আবাসিকদের পাঠানো হয় রাজ্যের বিভিন্ন হোমে। তার মধ্যে সোনারপুরের একটি হোমে কয়েক জন মহিলা রয়েছেন। মামলার সরকারি আইনজীবী বিদ্যুৎ রায়চৌধুরী জানান, সোনারপুরের হোমটির কয়েক জন আবাসিকের নাম সাক্ষীদের তালিকায় রয়েছে। যথাযথ নিরাপত্তার বন্দোবস্ত করে পুলিশের গাড়িতে তাঁদের আদালতে হাজির করাতে বিচারক সোনারপুর থানার আইসিকে নির্দেশ দিয়েছিলেন। সোমবার দুই আবাসিককে হাজির করানোর কথা ছিল। কিন্তু পুলিশ তাঁদের আনেনি। এতে বিচারক পুলিশের উপর রুষ্ট হন।

বিদ্যুৎবাবু বলেন, “ওই থানার ওসির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন বিচারক। মঙ্গলবার ফের তাঁদের হাজির করাতে পুলিশকে নির্দেশ দিয়েছেন তিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE