Advertisement
২৬ এপ্রিল ২০২৪

খেলার টুকরো খবর

বাগনানের কামারদহে তরুণ সঙ্ঘের উদ্যোগে সম্প্রতি পান্নালাল বাগ এবং হরেন্দ্রনাথ শী স্মৃতি চ্যালেঞ্জ কাপ নকআউট ফুটবল প্রতিযোগিতা হয়ে গেল। গত শনি ও রবিবার কামারদহ ফুটবল মাঠে আয়োজিত প্রতিযোগিতায় হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরের মোট ৮টি দল অংশগ্রহণ করে।

শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৫ ০০:৫০
Share: Save:

বাগনানে ফুটবলে চ্যাম্পিয়ন রাধামোহনপুর স্পোর্টস ক্লাব
নিজস্ব সংবাদদাতা • বাগনান

বাগনানের কামারদহে তরুণ সঙ্ঘের উদ্যোগে সম্প্রতি পান্নালাল বাগ এবং হরেন্দ্রনাথ শী স্মৃতি চ্যালেঞ্জ কাপ নকআউট ফুটবল প্রতিযোগিতা হয়ে গেল। গত শনি ও রবিবার কামারদহ ফুটবল মাঠে আয়োজিত প্রতিযোগিতায় হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরের মোট ৮টি দল অংশগ্রহণ করে। উদ্বোধন করেন বাগনানের বিধায়ক অরুণাভ সেন এবং ওড়ফুলি পঞ্চায়েতের প্রধান শ্রীকান্ত সরকার। চূড়ান্ত খেলায় টাইব্রেকারে জিতে চ্যাম্পিয়ন হয় পশ্চিম মেদিনীপুরের রাধামোহনপুর স্পোর্টস লাভার্স ক্লাব। ফাইনালে তাদের মুখোমুখি হয়েছিল বাগনান কল্যাণপুর যুবশান্তি ক্লাব। নির্ধারিত সময়ে উভয় দলই একটি করে গোল করে। ক্লাব সভাপতি তাপস বাগ জানান, প্রথমার্ধে রাধামোহনপুরের দলটি গোল করে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে সমতা ফেরায় যুবশান্তি। টাইব্রেকারে রাধামোহনপুর ৩-২ গোলে জেতে। দল হারলেও ফাইনালের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পান কল্যাণপুরের দেবাশিস মণ্ডল। ম্যান অব দ্য টুর্নামেন্ট চ্যাম্পিয়ন দলের বাপ্পা মল্লিক। প্রতিযোগিতায় ৯টি গোল করে সর্বোচ্চ গোলদাতা হন বাপ্পার সতীর্থ শেখ কুতুবউদ্দিন। সেরা গোলকিপার হয়েছেন ওই ক্লাবেরই অরিজিত্‌ বিশ্বাস।

গোলকিপার প্রশিক্ষণ শিবির
নিজস্ব সংবাদদাতা • হুগলি

বারপোস্টের সামনে দাঁড়িয়ে দেবাশিস মুখোপাধ্যায়। পেনাল্টি কিক নিতে তৈরি লকেট চট্টোপাধ্যায়। অভিনেত্রীর শট জালে জড়াতে দিলেন না এক সময়ের ময়দান কাঁপানো গোলরক্ষক। আর এক প্রাক্তন ফুটবলার প্রশান্ত ভট্টাচার্যের গোলমুখি শটও আটকে দিলেন দেবাশিস। রবিবার দুপুরে এ ভাবেই হুগলির কোতরং স্পোর্টিং ক্লাবের মাঠে উদ্বোধন হল গোলকিপার প্রশিক্ষণ শিবিরের। হিন্দমোটর নিউ বয়েজ ক্লাব এবং এক ব্যবসায়িক প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে ১৩ থেকে ১৫ বছর বয়সী ছেলেদের নিয়ে ওই শিবির হবে। উদ্যোক্তাদের বক্তব্য, বহু জায়গায় ফুটবল প্রশিক্ষণ হলেও গোলকিপারদের আলাদা প্রশিক্ষণ শিবির কার্যত নেই। তাই এই উদ্যোগ। নিউ বয়েজ ক্লাবের সম্পাদক সুপ্রিয় মজুমদার জানান, প্রশিক্ষক হিসেবে থাকছেন দেবাশিস এবং অন্য দুই প্রাক্তন গোলরক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায় ও মলয় পাল। প্রাথমিক তালিকা থেকে বাছাই করে ১২ জনকে নিয়ে আগামী ১ মার্চ থেকে শিবির শুরু হবে। দেবাশিস বলেন, “আন্তর্জাতিক মানের গোলকিপার তৈরির লক্ষ্যে আমরা কাজ করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

southbengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE