Advertisement
২৬ এপ্রিল ২০২৪

টুকরো খবর

গ্রামে বোমাবাজির অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। রবিবার রাতে মাধবডিহি থানার বুলচন্দপুর গ্রামের ঘটনা। সিপিএমের বর্ধমান জেলা কমিটির সম্পাদক অমল হালদারের অভিযোগ, “রবিবার ওই গ্রামে বর্ধমান পূর্বের দলীয় প্রার্থী ঈশ্বরচন্দ্র দাসকে নিয়ে মিছিলের কথা ছিল। মিছিল রুখতে তৃণমূলের দুষ্কৃতীরা শনিবার থেকেই গোলমাল করতে শুরু করে।

শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৪ ০২:১৯
Share: Save:

মাধবডিহির গ্রামে বোমাবাজির নালিশ
নিজস্ব সংবাদদাতা • বর্ধমান

গ্রামে বোমাবাজির অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। রবিবার রাতে মাধবডিহি থানার বুলচন্দপুর গ্রামের ঘটনা। সিপিএমের বর্ধমান জেলা কমিটির সম্পাদক অমল হালদারের অভিযোগ, “রবিবার ওই গ্রামে বর্ধমান পূর্বের দলীয় প্রার্থী ঈশ্বরচন্দ্র দাসকে নিয়ে মিছিলের কথা ছিল। মিছিল রুখতে তৃণমূলের দুষ্কৃতীরা শনিবার থেকেই গোলমাল করতে শুরু করে। তা সত্ত্বেও আজ মিছিল হয়। তারপরেই ওই গ্রামে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বোমাবাজি শুরু করে। গ্রামে আতঙ্ক রয়েছে। স্থানীয় থানায় অভিযোগ। বর্ধমানের এসডিপিও অম্লানকুসুম ঘোষ বলেন, “গতকাল ওই গ্রামে তৃণমূল ও সিপিএমের মধ্যে বিক্ষিপ্ত গোলমাল হলেও রবিবার কোনও গোলমালের খবর রাত পর্যন্ত পাওয়া যায়নি। স্থানীয় তৃণমূল নেতৃত্ব বোমাবাজির অভিযোগ অস্বীকার করেছেন।

দুর্ঘটনায় আহত দুই
নিজস্ব সংবাদদাতা • জামুড়িয়া

পথ দুর্ঘটনায় আহত হলেন দু’জন। ঘটনাটি ঘটেছে, শনিবার রাতে জামুড়িয়ার ইস্টকেন্দা গোঁসাই মন্দিরের কাছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, একটি মোটরবাইকে চেপে স্থানীয় তিন জন যুবক বাড়ি ফিরছিলেন। তখন একটি গাড়ি তাঁদের ধাক্কা মারে। গুরুতর আহত অবস্থায় তাঁদের প্রথমে আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ার পরে দু’জনকে ইসিএলের কাল্লা হাসপাতাল ও রানিগঞ্জের একটি নার্সিংহোমে স্থানান্তরিত করা হয়েছে। পুলিশ ঘাতক গাড়িটিকে আটক করেছে। চালক পলাতক।


কবি সমাবেশ
নিজস্ব সংবাদদাতা • আসানসোল

আসানসোল সাহিত্যপ্রেমী লেখক কবি সমাবেশের বর্ষবরণ অনুষ্ঠান হয়ে গেল শনিবার। আসানসোলের পুরনো আশ্রম মোড়ের একটি বেসরকারি কলেজ প্রাঙ্গনে স্বরচিত কবিতা পাঠ, গান ও আবৃত্তিতে জমে উঠেছিল অনুষ্ঠান। পরিবেশিত হয় কবিতা, গান, আবৃত্তি ও নাটক।

দুর্ঘটনায় ছাত্র মৃত, জখম ৫

দুর্ঘটনার পরে।—নিজস্ব চিত্র।

সাইকেলে ট্রাক ধাক্কা মারায় মৃত্যু হল এক স্কুল ছাত্রের। পরে ওই ট্রাকটিই রাস্তার পাশে একটি গুমটিতে ধাক্কা মারে। তাতে আহত হয়েছেন আরও পাঁচ জন। আহতদের বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। রবিবার সকালে বর্ধমান আরামবাগ রোডের আমিলা বাজারের কাছে দুর্ঘটনাটি ঘটে। মৃত ছাত্রের নাম আসরাফুল শেখ (১৬)। তাঁর বাড়ি আমিলাবাজারেই। পুলিশ ও প্রত্যাক্ষদর্শীরা জানান, মৃত আসরাফুল স্থানীয় কুকুরা আমিলাবালা হাই স্কুলের দশম শ্রেনীর ছাত্র। এ দিন আচমকা তাঁর সাইকেলে পেছন থেকে ট্রাকটি ধাক্কা মারে। ছিটকে পড়ে সে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। পরে ট্রাকটি রাস্তার পাশের একটি গুমটিতে ধাক্কা মারে। সেখানে প্রায় দশ জন আহত হন। তাঁদের মধ্যে পাঁচজনকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। পুলিশ ওই ট্রাকের চালককে গ্রেফতার করেছে। আটক করা হয়েছে ট্রাকটিও। জামুড়িয়ায় ইস্ট কেন্দাতেও এ দিন গাড়ির ধাক্কায় আহত হয়েছে দুই মোটরবাইক আরোহী। প্রথমে আসানসোল হাসপাতাল পরে দু’জনকে ইসিএলের কাল্লা হাসপাতাল ও রানিগঞ্জে পাঠানো হয়।


মানকরে শিবির

তিন দিনের যোগ শিবির হয়ে গেল বুদবুদের মানকর ইয়ার্ড সংলগ্ন মাঠে। উদ্যোক্তা ছিলেন পতঞ্জলি যোগ সমিতি মানকর শাখা। শিবিরে বিভিন্ন ধরণের যোগব্যায়াম ও প্রাণায়াম করানো হয়। রবিবার ছিল শেষ দিন। শিবিরের শিক্ষিকা পাপিয়া মাুখোপাধ্যায় জানান, সুগার ও বিভিন্ন মানসিক রোগ থেকে মুক্তির জন্য যোগ ব্যায়াম অন্যতম মাধ্যম। উদ্যোক্তারা জানান, প্রতিদিনই শতাধিক মানুষ যোগদান করেছিলেন।

পোস্টারে কালি

তৃণমূলের পোস্টারে কালি লাগানোর অভিযোগ উঠল সিপিএমের বিরুদ্ধে। বর্ধমানের ছোটনীলপুরের আমবাগান কলোনির ঘটনা। থানায় ও নির্বাচন দফতরে অভিযোগ জানিয়েছে তৃণমূল। সিপিএম অবশ্য অভিযোগ অস্বীকার করেছে। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE