Advertisement
২৬ এপ্রিল ২০২৪

কাদের জন্য গায়ে আগুন, জানিয়ে গিয়েছেন তরুণী

চরম পথ বেছেছেন কাদের জন্য, মেদিনীপুরের খাপ্রেলবাজারের আত্মঘাতী তরুণী শেষ সময়ে তাদের পরিচয় জানিয়েছেন, দাবি পুলিশের। শনিবার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরান ওই তরুণী। রাতে মেদিনীপুর মেডিক্যালে মৃত্যু হয় তাঁর। পুলিশ সূত্রে খবর, মৃত্যুকালীন জবানবন্দিতে ওই তরুণী জানিয়েছেন, মদ্যপ অবস্থায় বাড়িতে চড়াও হয়ে পাড়ারই তিন যুবকের কটূক্তি, হাত ধরে টানাটানির ঘটনা সহ্য করতে না পেরে আত্মহত্যার সিদ্ধান্ত নেন তিনি। পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ভারতী ঘোষ বলেন, “তিন যুবক মেয়েটিকে খারাপ কথা বলেছিল। সহ্য করতে না পেরেই তিনি গায়ে আগুন দেন। এক জনকে ধরা হয়েছে।”

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৪ ০২:৩৯
Share: Save:

চরম পথ বেছেছেন কাদের জন্য, মেদিনীপুরের খাপ্রেলবাজারের আত্মঘাতী তরুণী শেষ সময়ে তাদের পরিচয় জানিয়েছেন, দাবি পুলিশের।

শনিবার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরান ওই তরুণী। রাতে মেদিনীপুর মেডিক্যালে মৃত্যু হয় তাঁর। পুলিশ সূত্রে খবর, মৃত্যুকালীন জবানবন্দিতে ওই তরুণী জানিয়েছেন, মদ্যপ অবস্থায় বাড়িতে চড়াও হয়ে পাড়ারই তিন যুবকের কটূক্তি, হাত ধরে টানাটানির ঘটনা সহ্য করতে না পেরে আত্মহত্যার সিদ্ধান্ত নেন তিনি। পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ভারতী ঘোষ বলেন, “তিন যুবক মেয়েটিকে খারাপ কথা বলেছিল। সহ্য করতে না পেরেই তিনি গায়ে আগুন দেন। এক জনকে ধরা হয়েছে।”

তরুণীর বক্তব্য এবং মেদিনীপুর কোতোয়ালি থানায় তাঁর বাবার অভিযোগে খাপ্রেলবাজারের তিন যুবক সুকুমার ভকত, গণেশ ভকত এবং নানকা ওরফে গুন্ডা ভকতের বিরুদ্ধে বাড়িতে চড়াও হয়ে হুমকি, শ্লীলতাহানি ও আত্মহত্যায় প্ররোচনার মামলা হয়েছে। শনিবার রাতে ধরা পড়েছে সুকুমার। আদালত তাকে তিন দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে। সুকুমার সুদের কারবার করে, গণেশ বেকার আর গুন্ডা বেসরকারি সংস্থার কর্মী। এলাকাবাসী জানান, তিন জনই নিয়মিত মদ-জুয়ার ঠেকে যায়। এলাকায় মস্তানিও করে বেড়ায় তারা।

খাপ্রেলবাজারের বাসিন্দা, বছর বাইশের ওই তরুণী একাদশ শ্রেণির ছাত্রী ছিলেন। বাবা ট্রলি চালান। মা পরিচারিকার কাজ করেন। অভাব-অনটনেই তরুণী পড়া চালাচ্ছিলেন। তাঁর বাবার অভিযোগ, শনিবার বাড়ির সামনে পরিচিতর সঙ্গে কথা বলছিলেন মেয়ে। দেখে সুকুমার, গণেশ ও গুন্ডা বাড়িতে ঢুকে তরুণী কেন বেপাড়ার ছেলের সঙ্গে কথা বলছেন, তা জানতে চেয়ে গালি দেয়। তরুণীর বাবার বক্তব্য, “ওরা আগেও মেয়েকে গালি দিয়েছে। শনিবার মদ খেয়ে বাড়িতে এসে মেয়ের হাত ধরে টানতে যায়। বাধা দিলে আমাকেও মারে।” মৃতার পরিবার সূত্রে খবর, ঘটনার কিছু পরেই গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন ওই তরুণী। তরুণীর বাবার দাবি, “বাড়ি এসে তিন জনের কটূক্তি আর শ্লীলতাহানি সহ্য করতে না পেরেই মেয়ে গায়ে আগুন দিয়েছে।”

কামদুনি থেকে মধ্যমগ্রাম, লাভপুর থেকে সুনিয়া বহু এলাকায় নারী নিগ্রহ ঘটেছে। কিছু দিন আগে মেদিনীপুরেই জমি-ঝামেলায় স্বামীহীনা এক প্রৌঢ়ার সামনে তাঁর মেয়েকে ধর্ষণ করে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল খোদ শহরের উপ-পুরপ্রধান তৃণমূলের জিতেন্দ্রনাথ দাস ও তাঁর সঙ্গীদের বিরুদ্ধে। তার পরেই খাপ্রেলবাজারের ঘটনা। দোষীদের শাস্তি, মদ-জুয়ার ঠেক বন্ধের দাবিতে সোমবার জেলাশাসকের দফতরের সামনে বিক্ষোভ দেখায় এসইউসি’র ছাত্র-যুব-মহিলা সংগঠন। প্রতীকী পথ অবরোধ হয়। সোমবার এসইউসি সমর্থিত ‘নারী নিগ্রহ প্রতিরোধ কমিটির একটি দল মৃতার বাবার সঙ্গে দেখা করে। দোষীদের শাস্তি চেয়ে রবিবার খাপ্রেলবাজারে মিছিল করেন এলাকাবাসীও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE