Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ঝাড়গ্রামে রাখি বন্ধন

শনিবার রাখি পূর্ণিমা উপলক্ষে ঝাড়গ্রামের বিভিন্ন সংগঠনের উদ্যোগে রাখি বন্ধন উত্‌সবের আয়োজন করা হয়। এ দিন সকালে ঝাড়গ্রামের একটি ক্লাবের সম্পাদক সমাজসেবী বিষ্ণুপদ রায়ের উদ্যোগে ঝাড়গ্রাম উপ সংশোধনাগারের বন্দিদের রাখি পরিয়ে মিষ্টিমুখ করানো হয়।

রাখি বন্ধন অনুষ্ঠানে পশ্চিম মেদিনীপুরের জেলা পুলিশ সুপার ভারতী ঘোষ। ঝাড়গ্রাম শহরের পাঁচমাথা মোড়ে। ছবি: দেবরাজ ঘোষ।

রাখি বন্ধন অনুষ্ঠানে পশ্চিম মেদিনীপুরের জেলা পুলিশ সুপার ভারতী ঘোষ। ঝাড়গ্রাম শহরের পাঁচমাথা মোড়ে। ছবি: দেবরাজ ঘোষ।

নিজস্ব সংবাদদাতা
ঝাড়গ্রাম শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৫ ০০:২৮
Share: Save:

শনিবার রাখি পূর্ণিমা উপলক্ষে ঝাড়গ্রামের বিভিন্ন সংগঠনের উদ্যোগে রাখি বন্ধন উত্‌সবের আয়োজন করা হয়। এ দিন সকালে ঝাড়গ্রামের একটি ক্লাবের সম্পাদক সমাজসেবী বিষ্ণুপদ রায়ের উদ্যোগে ঝাড়গ্রাম উপ সংশোধনাগারের বন্দিদের রাখি পরিয়ে মিষ্টিমুখ করানো হয়। পরে ওই সংস্থার উদ্যোগেই সিআরপিএফের ১৮৪ ব্যাটালিয়নের সদর দফতরে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিআরপিএফের ১৮৪ ব্যাটালিয়নের কম্যান্ডান্ট পরশনাথ দুঃস্থদের বিলি করার জন্য প্রবীণ নাগরিকদের ওই সংগঠনের হাতে বেশ কিছু কম্বল তুলে দেন।

ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে অরণ্যশহরের পাঁচ মাথা মোড়ে রাখি বন্ধন উত্‌সবের আয়োজন করা হয়। সেখানে শহরেরএকটি স্কুলের ছাত্রছাত্রীরা এসপি ভারতী ঘোষ-সহ পুলিশ কর্মী ও আধিকারিকদের রাখি পরিয়ে দেয়। স্কুল পড়ুয়াদের রাখি পরিয়ে মিষ্টিমুখ করান এসপি। পথচারী ও সাধারণ মানুষজনকে রাখি পরিয়ে দেন পুলিশ কর্মীরা।

ঝাড়গ্রাম শহর তৃণমূলের সভাপতি প্রশান্ত রায়ের নেতৃত্বে তৃণমূল কর্মীরা পদযাত্রা করে রাখি বন্ধন কর্মসূচি পালন করেন। রাজ কলেজ মোড়ে অনুষ্ঠানে সর্বসাধারণকে রাখি পরিয়ে দেন আদিবাসী উন্নয়নমন্ত্রী সুকুমার হাঁসদা। নয়াগ্রাম ব্লক বিজেপির উদ্যোগে দলের নেতা-কর্মীরা নয়াগ্রাম থানা ও খড়িকামাথানি সিআরপিএফ ক্যাম্পের কর্মী ও আধিকারিকদের রাখি পরিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE