Advertisement
২৬ এপ্রিল ২০২৪

নতুন বছরে একগুচ্ছ প্রকল্প খড়্গপুর ডিভিশনে

দক্ষিণ-পূর্ব রেলের টাটানগর-খড়্গপুর তৃতীয় লাইন এবং হাওড়া-টিকিয়াপাড়ায় সরাসরি যোগাযোগ স্থাপিত হতে চলেছে। বুধবার খড়্গপুর ডিভিশন অফিসে এমনই কথা ডিআরএম গৌতম বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘যাত্রী সুরক্ষা ও যাত্রী পরিষেবা উন্নয়নে নানা প্রকল্পের কাজ শুরু করছি।’’ বৈঠকে গত একবছরে কাজের খতিয়ানের পাশাপাশি আগামী এক বছরে বিভিন্ন প্রকল্পের কথাও জানানো হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ২৮ মে ২০১৫ ০০:০৬
Share: Save:

দক্ষিণ-পূর্ব রেলের টাটানগর-খড়্গপুর তৃতীয় লাইন এবং হাওড়া-টিকিয়াপাড়ায় সরাসরি যোগাযোগ স্থাপিত হতে চলেছে। বুধবার খড়্গপুর ডিভিশন অফিসে এমনই কথা ডিআরএম গৌতম বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘যাত্রী সুরক্ষা ও যাত্রী পরিষেবা উন্নয়নে নানা প্রকল্পের কাজ শুরু করছি।’’ বৈঠকে গত একবছরে কাজের খতিয়ানের পাশাপাশি আগামী এক বছরে বিভিন্ন প্রকল্পের কথাও জানানো হয়েছে। ২৬মে থেকে ৯জুন রেল পালন করছে যাত্রী উপভোক্তা পক্ষকাল। যাত্রী সুবিধার্থে জোর দেওয়া হচ্ছে। যাত্রীদের কাছে পৌঁছে সমস্যার কথা শোনা হচ্ছে। ২০১৪-১৫ অর্থবর্ষে এই ডিভিশন থেকে প্রায় ২০ মিলিয়ন টন পণ্য পরিবহণে ১ হাজার ৩৩১ কোটি টাকা আয় হয়েছে। যাত্রী পরিবহণে ১হাজার ৫৫কোটি টাকা আয় করেছে রেল। যা গত অর্থবর্ষের নিরিখে প্রায় ১৪ শতাংশ বেশি। ২০১৫-১৬ অর্থবর্ষে খড়্গপুর-টাটানগর তৃতীয় রেললাইন, হাওড়া-টিকিয়াপাড়া সরাসরি লাইন ও সাঁতরাগাছি এবং বালেশ্বরে ফুট ওভার ব্রিজ তৈরির কাজ শীঘ্রই শুরু হবে বলে জানান ডিআরএম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE