Advertisement
১১ মে ২০২৪
অভিযোগ ময়নায়

ব্যাঙ্কের ভিতরে লুঠ স্বনির্ভর গোষ্ঠীর টাকা

কটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ভিতর থেকে ৫০ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠল ময়নায়। সোমবার দুপুরে ময়না থানার ময়না রবিবারের বাজারর মধ্যে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ঘটনাটি ঘটে। ঘটনার অভিযোগ পেয়ে ময়না থানার পুলিশ তদন্ত শুরু করেছে।

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৬ ০১:৩৮
Share: Save:

একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ভিতর থেকে ৫০ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠল ময়নায়। সোমবার দুপুরে ময়না থানার ময়না রবিবারের বাজারর মধ্যে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে ঘটনাটি ঘটে। ঘটনার অভিযোগ পেয়ে ময়না থানার পুলিশ তদন্ত শুরু করেছে। যদিও এ দিন সন্ধে পর্যন্ত দুস্কৃতিদের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, একটি স্বনির্ভর গোষ্ঠীর দলনেত্রী গীতা দাস ও সহ-দলনেত্রী কাজলরানি ভৌমিক এ দিন গোষ্ঠীর সদস্যাদের একাংশকে ঋণ দেওয়ার জন্য টাকা তুলতে আসেন। তাঁরা ময়না থানার দক্ষিণ হরকুলি গ্রামের বাসিন্দা। দুপুর একটা নাগাদ তাঁরা ব্যাঙ্ক থেকে এক লক্ষ টাকা তোলেন। ৫০ হাজার করে দু’টি টাকার বাণ্ডিল একটি ব্যাগে ভরে রাখেন তাঁরা। এরপর ব্যাঙ্কের ভিতরেই এক জায়গায় দাঁড়িয়ে টাকা গোনার জন্য কাজলদেবীর কাছে থাকা ব্যাগ থেকে গীতাদেবী একটি টাকার বাণ্ডিল বের করেন। কিন্তু টাকা গোনা শুরুর আগেই কাজলদেবীর কাছে ব্যাগে থাকা আরেকটি টাকার বাণ্ডিল এক ব্যক্তি তুলে নিয়ে পালায় বলে অভিযোগ। কাজলদেবী তা জানতে পারার পরেই চিৎকার শুরু করেন। কিন্তু ব্যাঙ্কের ভিতরে ভিড়ের মধ্যে দিয়ে ওই দুষ্কৃতী পালিয়ে যায় বলে অভিযোগ। ময়না থানায় গিয়ে কাজলদেবী ঘটনার অভিযোগ দায়ের করেন।

কাজলদেবীর দাবি, ‘‘গোষ্ঠীর তিন সদস্যাকে ঋণ দেওয়ার জন্য আমরা দু’জনে মিলে ব্যাঙ্কে টাকা তুলতে গিয়েছিলাম। ব্যাঙ্কের ভিতরে খুব ভিড় ছিল। ব্যাঙ্ক থেকে এক লক্ষ টাকা তোলার পর দু’টি ৫০ হাজার টাকার বাণ্ডিল আমার কাছে থাকা ব্যাগে রেখেছিলাম।’’ তাঁর অভিযোগ, ‘‘কাউন্টারের কাছে এক জায়গায় দাঁড়িয়ে ওই টাকা গোনার জন্য গীতাদেবী একটি টাকার বাণ্ডিল বের করেন। সে দিকে নজর যাওয়ার ফাঁকে আমার কাছে থাকা ব্যাগ থেকে অন্য টাকার বাণ্ডিল বের করে নেয়। এরপরেই সন্দেহজনকভাবে এক ব্যক্তি ব্যাঙ্ক থেকে বেরিয়ে পালিয়ে যায়।’’ কাজলদেবী বলেন, ‘‘প্রায় ১০ বছর ধরে ওই ব্যাঙ্কে টাকা জমা দেওয়া ও তোলার জন্য আসছি। কিন্তু এমন ঘটনা ঘটেনি। এখন কী ভাবে গোষ্ঠীর সদস্যাদের ঋণ দেওয়ার ওই টাকা পাব বুঝতে পারছি না।’’ পুলিশ জানিয়েছে, ঘটনার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE