হলদিয়ার ভবানীপুর থানার ওসি-সহ পূর্ব মেদিনীপুরের চার থানার পুলিশ আধিকারিকদের রদবদল করা হল। দুর্গাচক থানার ওসি অমিত দেবকে জেলা পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। রবিবার জেলার পুলিশ সুপার এই বদলির নির্দেশ দেন।

জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, হলদিয়ার ভবানীপুর থানার ওসি গোপাল পাঠককে পটাশপুর থানায় বদলি করা হয়েছে। এগরা থানার ওসি কৃষ্ণেন্দু প্রধান এসেছেন ভবানীপুর থানায়। পটাশপুর থানার ওসি ইমরান মোল্লাকে দুর্গাচক থানায় বদলি করা হয়েছে। রামনগর থানার সাব-ইন্সপেক্টর শুভজিৎ সরকারকে এগরা থানার ওসি নিয়োগ করা হয়েছে। উল্লেখ্য, কয়েক মাস আগেই জেলার অধিকাংশ থানার ওসি পদে রদবদল হয়েছিল। তারপর ফের জেলার কয়েকটি থানার ওসির বদলি নিয়ে জেলা প্রশাসনে আলোড়ন পড়েছে।

পুলিশ সূত্রে খবর, সম্প্রতি হলদিয়ার ভবানীপুর এলাকায় মাছের ভেড়িতে দুই ব্যক্তির খুনের ঘটনা ঘটে। তমলুক জেলা হাসপাতালে ওই দু’জনের মৃতদেহ এনে সড়ক দুর্ঘটনায় তাদের মৃত্যু হয়েছে বলে দাবি করেছিল অভিযুক্তরা।  কিন্তু ময়না তদন্তের রিপোর্ট ও মৃতদের পরিবারের অভিযোগের ভিত্তিতে ওই খুনের ঘটনা প্রকাশ্যে আসে। ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ দু’জনকে গ্রেফতার করলেও মূল অভিযুক্ত এখনও অধরা। এই খুনের ঘটনায় ভবানীপুর থানার পুলিশের ভূমিকা নিয়ে অভিযোগ উঠেছিল। তার জেরেই ওই থানার ওসি পদে বদল বলে মনে করছে পুলিশের একাংশ। হলদিয়ার দুর্গাচক থানার ওসি’র  বিরুদ্ধেও কিছু অভিযোগ নিয়ে অভ্যন্তরীণ তদন্ত হয়। তারপরেই ওসিকে জেলা  পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে বলে জানা গিয়েছে। যদিও জেলার পুলিশ সুপার অলোক রাজোরিয়ার দাবি, ‘‘অভ্যন্তরীণ প্রশাসনিক কারণে ভবানীপুর এবং দুর্গাচক  থানার ওসি বদল করা হয়েছে।’’