বিপর্যয় মোকাবিলায় এ বার হাইস্কুলগুলিতে তৈরি হচ্ছে বিপর্যয় মোকাবিলা কমিটি। দিন কয়েক আগে রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিকেরা নদিয়ার মহকুমা আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন।
মনিরুল শেখ
১৯ জানুয়ারি, ২০১৮
Wife
নিজস্ব সংবাদদাতা
অমিতের পারিবারিক সূত্রে জানা গিয়েছে, বছর কুড়ি ধরে মহারাষ্ট্রের নানা জায়গায় কাপড় ফেরি করতেন তিনি। তবে ফোন ছাড়া তাঁর সঙ্গে যোগাযোগের উপায় নেই। ধানতলার আড়ংঘাটা পঞ্চায়েতের হরনাথপাড়া এলাকায় তাই কপালে ভাঁজ নিয়েই দিন গুজরান তাঁর পরিবারের।
১৯ জানুয়ারি, ২০১৮
Coins
দেবাশিস বন্দ্যোপাধ্যায়
এ গান নদিয়ার নিজস্ব লোকগান ‘হোলুই’। গ্রামীণ মানুষের দিনযাপনের নানা সমস্যার কথা গান গেয়ে তুলে ধরা হোলুই গায়কদের প্রথা। যেমন এ বার উঠে এসেছে খুচরো সঙ্কটের কথা। খুচরো না নিলে খরিদ্দার ফিরবে আর নিলে ফেরাবে শহরের মহাজন।
১৯ জানুয়ারি, ২০১৮
Office
নিজস্ব সংবাদদাতা
তোয়াক্কা না করেই তাই মুর্শিদাবাদের খড়গ্রাম ব্লকে পারুলিয়া উপ-স্বাস্থ্য কেন্দ্রের জমিতেই দিব্যি পাকা দালানকোঠা তৈরি করে দলীয় কার্য়ালয় তৈরি করেছে তৃণমূল। পাশেই পুলিশ ক্যাম্প, তাদেরও সে ব্যাপারে প্রাথমিক ভাবে কোনও হেলদোল চোখে পড়েনি।
১৯ জানুয়ারি, ২০১৮
Coins
নিজস্ব সংবাদদাতা
নদিয়ার জেলাশাসক সুমিত গুপ্তও এক সুরে দাবি করেন, “আমরা বিভিন্ন সময়ে জেলাবাসীকে সচেতন করছি।” কাল, শুক্রবার জেলা স্তরে ব্যাঙ্কার্স কমিটির বৈঠক রিজার্ভ ব্যাঙ্কের প্রতিনিধির উপস্থিতিতেও এ বিষয়ে কথা হবে বলে তিনি জানান।
১৮ জানুয়ারি, ২০১৮
Indian
নিজস্ব সংবাদদাতা
গত ১৬ ডিসেম্বর আন্টার্কটিকায় ৪,৮৯২ মিটার উঁচু ‘ভিনসেন ম্যাসিফ’ ছুঁতেই প্রথম অসামরিক বাঙালি হিসেবে ‘সপ্তশৃঙ্গ’ জয়ের কৃতিত্ব পান সত্যরূপ।
১৮ জানুয়ারি, ২০১৮
Vegetables
নিজস্ব প্রতিবেদন
মাঘ মানে শীতের শেষের শুরু। সেই কারণে বাজারে শীতকালীন আনাজের প্রচুর আমদানি হয়। বছরে এই সময়েই সবচেয়ে সস্তা থাকে বাজার।
১৭ জানুয়ারি, ২০১৮
Coins
সুজাউদ্দিন ও সামসুদ্দিন বিশ্বাস
এখন ছবিটা এক্কেবারে বদলে গিয়েছে। জরিমন ও ছাপাতনের গলায় গলায় ভাব। ভিক্ষে থেকে বাজারহাট, সবই তাঁরা একসঙ্গে করছেন।
১৭ জানুয়ারি, ২০১৮
Women's Cricket
নিজস্ব সংবাদদাতা
রবিবার রাজ্যের ১২টি জেলার মোট ১৬টি স্কুল নিয়ে আন্তঃজেলা ব্লাইন্ড স্কুল টুর্নামেন্টের আয়োজন করেছিল নদিয়া জেলা প্রশাসন।
১৭ জানুয়ারি, ২০১৮
Murder
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানায়, মৃতার নাম সোমা (মহন্ত) সরকার (২৬)। তাঁর স্বামী পুলক সরকার কলকাতা পুলিশের কনস্টেবল। তাঁদের বাড়ি নদিয়ার চাকদহ থানার সান্যালচর বাবলাতলা এলাকায়। রবিবার রাতে ঘটনাটি ঘটে।
১৬ জানুয়ারি, ২০১৮
Makar Sankranti Fair
নিজস্ব সংবাদদাতা
কাঠের উনুন জ্বেলে সেখানে গরম গরম ভেজে দেওয়া হচ্ছে পাটিসাপটা থেকে ভাপা পিঠে। নলেন গুড়ের পায়েস থেকে চন্দ্রপুলি, ভাজা পিঠে থেকে রসবড়া— কী নেই সেখানে!
১৬ জানুয়ারি, ২০১৮
Water Pump
নিজস্ব সংবাদদাতা
শীতে গঙ্গার জলস্তর নেমে গিয়েছে অনেক নীচে। কোথাও কোথাও বেরিয়ে পড়েছে চর। পাম্প করে জল তোলার কোনও উপায় নেই। ফলে গত ছ’দিন থেকে তীব্র জল সঙ্কটে দেখা গিয়েছে ধুলিয়ান শহরে।
১৬ জানুয়ারি, ২০১৮
Cricket Match
সুস্মিত হালদার
দৃষ্টিহীন ধনাই ওঁরাও একা নয়, তার মতো প্রতিটা জেলার ক্রিকেট দলের খেলোয়াড়েরাই বিশ্বাস করে, মনের জোর থাকলে ক্রিকেট কেন, জয় করা যায় একের পর দুর্গম পাহাড়ও।
১৬ জানুয়ারি, ২০১৮
Cooperative Bank
মনিরুল শেখ
৬ ডিসেম্বর রাজ্য ও জেলা স্তরের সমবায় আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। দফতরের এক কর্তা জানান, ওই বৈঠকে মুখ্যমন্ত্রী ব্যাঙ্কবিহীন গ্রাম পঞ্চায়েতগুলিতে ব্যাঙ্ক খোলার বিষয়ে আলোচনা করেন।
১৫ জানুয়ারি, ২০১৮
Mela
শুভাশিস সৈয়দ
গোটা পৌষ মাস জুড়ে কিরীটেশ্বরী মন্দিরকে ঘিরে লালবাগ মহকুমা এলাকার নবগ্রাম ব্লকের কিরীটেশ্বরী গ্রামে চলেছে এই মেলা। যে মেলা কমিটির সভাপতি আবদুল বারি, সম্পাদক আমিরুল ইসলাম এবং  সহ-সম্পাদক ও কোষাধ্যক্ষ সৌমিত্র দাস ও অরুণ মণ্ডল।
১৫ জানুয়ারি, ২০১৮
sweet festival
সৌমিত্র সিকদার
শনিবার শুরু হয়ে শেষ হল রবিবার। এই উৎসবে স্টল দিয়েছে শহরের নামকরা ষোলোটি মিষ্টির দোকান। তেমন প্রচার না থাকলেও মুখে মুখে মেলার কথা এমন ছড়িয়েছে যে, ভিড় দেখে তাজ্জব উদ্যোক্তারা পর্যন্ত।
১৫ জানুয়ারি, ২০১৮
Archieve
নিজস্ব প্রতিবেদন
করিমপুরের পান্নাদেবী কলেজ, জমশেরপুর বিএন হাইস্কুল, ধোড়াদহ হাইস্কুল, করিমপুর গার্লস হাইস্কুল, করিমপুর জগন্নাথ হাইস্কুলের তেরো থেকে আঠারো বছরের ছেলেমেয়ে সব। একটি ছাত্রীও বেরোতে পারেনি।
১৪ জানুয়ারি, ২০১৮
Sabita Saha
সবিতা সাহা
দিনটা ছিল ১২ জানুয়ারি। গৃহশিক্ষক সনাতন দে-র সঙ্গে প্রায় ৮০ জন ছাত্রছাত্রী লালবাগে পিকনিক করতে গিয়েছিল। তাদের সঙ্গে আমার  ছেলে তমোজিৎও গিয়েছিল। ওর ডাকনাম ছিল পাপ্পু।
১৪ জানুয়ারি, ২০১৮
Rahima Bibi
রহিমা বিবি
আস্ত একটা বাস নদীতে তলিয়ে গিয়েছে! শুনেই মাথা ভোঁ-ভোঁ করতে লাগল। বেলা একটু বাড়তে এলাকার লোকজনই বাড়ি থেকে দড়িদড়া এনে বাসের জানালায় বেঁধে টেনে তোলার চেষ্টা করতে লাগল।
১৪ জানুয়ারি, ২০১৮
Suvendu Adhikari
নিজস্ব সংবাদদাতা
বিরোধীদের হাতে থাকা একের পর এক পুরসভা, পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এমনকী জেলা পরিষদ তৃণমূলের দখলে গিয়েছে। সদস্যদের ভয় দেখিয়ে বা নানা রকম টোপ দিয়ে দল বদল করানো হয়েছে বলে হয়েছে বলে অভিযোগ রয়েছে বিরোধীদের।
১৪ জানুয়ারি, ২০১৮
আরও খবর