Advertisement
২৬ এপ্রিল ২০২৪

বিক্ষোভের জেরে ভেস্তে গেল পরীক্ষা

প্রাক্তন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। স্কুলের মূল ফটকে তালা ঝুলিয়ে এই বিক্ষোভে স্কুলের পড়ুয়াদের একাংশও অংশ নেয়।

স্কুলের সামনে পড়ুয়া ও স্থানীয়দের ভিড়। —কল্লোল প্রামাণিক

স্কুলের সামনে পড়ুয়া ও স্থানীয়দের ভিড়। —কল্লোল প্রামাণিক

নিজস্ব সংবাদদাতা
করিমপুর শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৫ ০০:১০
Share: Save:

প্রাক্তন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। স্কুলের মূল ফটকে তালা ঝুলিয়ে এই বিক্ষোভে স্কুলের পড়ুয়াদের একাংশও অংশ নেয়। ঘণ্টা খানেকের ওই বিক্ষোভ কর্মসূচির জেরে বন্ধ হয়ে যায় উচ্চ মাধ্যমিকের টেস্টের বাংলা পরীক্ষা। সোমবার মুরুটিয়ার শিকারপুর উচ্চ বিদ্যালয়ের এই ঘটনায় বিপাকে পড়েছে ওই পড়ুয়ারা।

পুলিশ ও স্কুল সূত্রে জানা গিয়েছে, স্কুলের প্রাক্তন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রশান্ত দাসের বিরুদ্ধে দিন পনেরো আগে থেকে নানা রকমের আর্থিক অনিয়মের অভিযোগ উঠছিল। বিক্ষোভকারীদের অভিযোগ, প্রশান্তবাবু ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক থাকাকালীন স্কুলের উন্নয়ন খাতের মোটা টাকা নয়ছয় করেছেন। এমনকী, তিনি মিড-ডে মিলের ক্ষেত্রেও অনিয়ম করেছেন। উন্নয়ন খাতের অর্থের হিসেব চেয়ে অভিভাবকদের একাংশ দিন দশেক আগে‌ প্রশান্তবাবুর সঙ্গে দেখা করেন। কিন্তু অভিভাবকদের দাবি, প্রশান্তবাবু অনিয়মের ব্যাপারে কোনও সদুত্তর দিতে পারেননি। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পরিচালন সমিতির সঙ্গে বোঝাপড়া করে ওই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের স্কুলের টাকা তছরূপ করেছেন। বার বার বলা সত্ত্বেও তিনি ওই অর্থের কোনও হিসেব দেননি। তাই বাধ্য হয়েই তাঁরা বিক্ষোভ দেখিয়েছেন।

কিন্তু বিক্ষোভের জেরে যে পরীক্ষা বন্ধ হয়ে গেল, এ প্রশ্নের অবশ্য কোনও উত্তর দিতে পারেনি বিক্ষোভকারীরা। দ্বাদশ শ্রেণির ছাত্র জয়ব্রত ঘোষ বলেন, ‘‘পরীক্ষা বাতিল হয়ে গেল। এখন কী হবে তা বুঝতে পারছি না।’’

স্কুল পরিচালন সমিতির সভাপতি অমরেশ সাহা বলেন, ‘‘কয়েক লক্ষ টাকা তছরূপের কোনও প্রমাণ নেই। তবে প্রশান্তবাবু কিছু টাকার হিসেব দিতে পারেননি।’’ অভিযুক্ত শিক্ষক প্রশান্ত দাস বলেন, “ছাত্র ও শিক্ষকদের সাথে আলোচনার মাধ্যমে সমস্যা মেটানো হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

student karimpur school
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE