Advertisement
১১ মে ২০২৪

টুকরো খবর

স্ত্রী, কন্যা ও শ্যালিকাকে ধারালো অস্ত্র দিয়ে কোপাল এক যুবক। মঙ্গলবার রাতে ডোমকলের কালিতলাপাড়ার ওই ঘটনার পর তিন জনকেই আশঙ্কাজনক অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গিয়েছে, প্রায় চোদ্দো বছর আগে বর্তনাবাদের বাসিন্দা ইনসানের সঙ্গে বিয়ে হয় কালিতলার আরেফা বিবির। বিয়ের পর স্বামী ইনসানের অত্যাচারে বাবার বাড়িতে চলে আসতে বাধ্য হন অন্তঃসত্ত্বা আরেফা।

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৪ ০০:১১
Share: Save:

স্ত্রী, কন্যাকে ধারালো অস্ত্রের কোপ যুবকের

নিজস্ব সংবাদদাতা • ডোমকল

স্ত্রী, কন্যা ও শ্যালিকাকে ধারালো অস্ত্র দিয়ে কোপাল এক যুবক। মঙ্গলবার রাতে ডোমকলের কালিতলাপাড়ার ওই ঘটনার পর তিন জনকেই আশঙ্কাজনক অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গিয়েছে, প্রায় চোদ্দো বছর আগে বর্তনাবাদের বাসিন্দা ইনসানের সঙ্গে বিয়ে হয় কালিতলার আরেফা বিবির। বিয়ের পর স্বামী ইনসানের অত্যাচারে বাবার বাড়িতে চলে আসতে বাধ্য হন অন্তঃসত্ত্বা আরেফা। কিন্তু শ্বশুরবাড়িতে এসেও ইনসান প্রায়ই তাঁর উপরে অত্যাচার করতেন বলে অভিযোগ। এরপর আরেফা স্বামীর বিরুদ্ধে একাধিক মামলা রুজু করেন। সেই মামলার একটিতে গুরুত্বপূর্ণ সাক্ষী ছিল তাদের মেয়ে হাসিনাও। মঙ্গলবার ডোমকল মহকুমা আদালতে মামলার শুনানিতে বাবার বিরুদ্ধে সাক্ষ্য দেয় হাসিনা। আর সেই রাগেই রাতে বাড়িতে এসে ইনসান এমন কাণ্ড করেছে বলে জানিয়েছেন আরিফার বাড়ির লোকজন। ডোমকলের এসডিপিও অরিজিৎ সিংহ বলেন, “ওই ঘটনায় ইনসানের বিরুদ্ধে ডোমকল থানায় মামলা রুজু হয়েছে। ঘটনার পর থেকেই সে পলাতক। তার খোঁজে তল্লাশি চলছে।”

সহায়িকাদের ক্ষোভ

৬৫ বছরের উর্ধ্বে অঙ্গনওয়াড়ি কর্মীদের অবসর দেওয়ার সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে বিক্ষোভে সামিল হলেন সহায়িকা ও কর্মীরা। বুধবার ভগবানপুর ১ ব্লক আধিকারিকের অফিসের সামনে বিক্ষোভ দেখান কয়েকশো অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা। বিক্ষোভকারীদের দাবি, অঙ্গনওয়াড়িতে কর্মরত কর্মীদের অবসরের বয়সসীমা ৬৫ বছর করার সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। বিক্ষোভে নেতৃত্ব দেন পশ্চিমবঙ্গ রাজ্য আইসিডিএস কর্মী সমিতির নেত্রী আল্পনা কর, মাধবী মাইতি প্রমুখ।

সবিস্তার...

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে এক চাষির। বুধবার দুপুরে মুর্শিদাবাদের কান্দির মোল্লা গ্রামের ঘটনা। মৃতের নাম গোরাচাঁদ দাস (৫৩)। বিদ্যুৎ চালিত সেচ পাম্প চালাতে গিয়ে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়েছেন বলে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান।

তিনটি দুর্ঘটনায় মৃত্যু তিন জনের

তিনটি পৃথক পথ দুর্ঘটনায় তিন জনের মৃত্যু হল। বুধবার তিনটি দুর্ঘটনাই ঘটেছে তেহট্টের পলাশীপাড়া, নাজিরপুরে ও কড়ুইগাছিতে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে এ দিন সকালে পলাশীপাড়া বিডিও অফিসের কাছে একটি পাথর বোঝাই একটি ট্রাক উল্টে মারা যান স্থানীয় বাসিন্দা সন্তোষ বিশ্বাস (৬৫)। দুপুরে নাজিরপুরের ছিটকায় বাসের চাকায় পিষ্ট হন মরিবালা রায় (৭০) নামে এক বৃদ্ধা। তাঁর বাড়ি হরিপুরের বিল পাড়ায়। অন্য দিকে কড়ুইগাছির চিলাখালিতে মোটর বাইকের সঙ্গে লছিমনের ধাক্কায় মৃত্যু হয়েছে মিলন ঘোষ (২৩) নামে এক যুবকের। মৃত মোটর বাইকের ওই চালকের বাড়ি কোথায় তা পুলিশ এখনও জানতে পারেনি।

ভোটের আগে বোমাবাজি

ভোটের আগের দিন বোমাবাজির ঘটনা ঘটল ডোমকলের লক্ষীনাথপুর মালতিপাড়ায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কংগ্রেস ও সিপিএম সমর্থকদের মধ্যে বচসা থেকে শুরু হয় বোমাবাজি। যদিও ওই ঘটনায় কেউ জখম হয়নি। ঘটনার পর সিপিএমের দিকে অভিযোগের আঙুল তুলেছে কংগ্রেস। সিপিএম অবশ্য বলছে, পারিবারিক বিবাদের জেরে এই ঘটনা। এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। ডোমকলের এসডিপিও অরিজিৎ সিংহ বলেন, ‘‘দু’পক্ষের মধ্যে বচসা থেকে গণ্ডগোল বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। তিনটে বোমা ফাটলেও কেউ জখম হয়নি। ওই এলাকায় পুলিশি টহল চলছে।’’

দুর্ঘটনায় মৃত্যু

মোটর বাইকের সঙ্গে এক ছোট গাড়ির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হয়েছে এক যুবকের। মৃতের নাম যাদব বিশ্বাস (২৮)। মঙ্গলবার রাতে হলদিয়া-ফরাক্কা বাদশাহী সড়কের উপর বড়ঞার কার্টনা মোড় সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটেছে। বাইকের চালক যাদবকে কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই তাঁর মৃত্যু হয়। পুলিশ গাড়িটিকে আটক করেছে। চালক পলাতক। অন্য দিকে জলঙ্গিতে মোটর বাইক দুর্ঘটনায় মারা গিয়েছেন এক যুবক। তাঁর বাড়ি ডোমকলের বিলাসপুরে।

মনোনয়ন জমা

বুধবার নদিয়ার শান্তিপুর বিধানসভার উপ-নির্বাচনে কংগ্রেস প্রার্থী কুমারেশ চক্রবর্তী রানাঘাট মহকুমাশাসকের দফতরে এবং চাকদহ বিধানসভার উপ-নির্বাচনে কংগ্রেস প্রার্থী সমরলাল সিংহ রায় (খোকন) কল্যাণী মহকুমাশাসকের দফতরে মনোনয়ন পত্র জমা দেন।

মিছিল করে মনোনয়ন জমা দিলেন তাপস পাল

ছবি: সুদীপ ভট্টাচার্য।

এ বার তাপস পালের মিছিল নিয়ে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠল। বিশাল মিছিল করে বুধবার মনোনয়ন পত্র জমা দেন কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তাপস পাল। এই মিছিল সশস্ত্র ছিল বলে এ দিনই প্রশাসনের কাছে অভিযোগ করেছে বিজেপি। কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী সত্যব্রত মুখোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট দিলীপ চট্টোপাধ্যায় বলেন, ‘‘মিছিলে লাঠি, লোহার রড, তরোয়াল ব্যবহার করা হয়েছে। ভোটারদের ভয় দেখাতেই এই ধরনের মারাত্মক অস্ত্র ছিল।’’ তৃণমূলের জেলা সভাপতি গৌরীশঙ্কর দত্তের প্রতিক্রিয়া, ‘‘আমাদের সৌভাগ্য যে মিছিলে কামান ছিল বলেনি।” প্রশাসনের তরফে রাতে তৃণমূলের কাছে শো-কজ চিঠি গেলেও তা অনুমতির বেশি গাড়ি ব্যবহারের জন্য। নদিয়ার জেলাশাসক পি বি সালিম বলেন, ‘‘বিজেপি-র অভিযোগেরও তদন্ত হচ্ছে।’’

তাপস পালের সম্পত্তির খতিয়ান। সবিস্তার...

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE