Advertisement
২৬ এপ্রিল ২০২৪
বোরোর সমবায়

ডিরেক্টর নির্বাচনেও ধাক্কা তৃণমূলের

সমবায় সমিতির ভোটে জোর লড়াই হলেও শেষ অবধি মাত্র তিন আসনে সিপিএমের কাছে হেরেছিল তৃণমূল। কিন্তু, সেই সমিতিরই বোর্ড অফ ডিরেক্টর নির্বাচনে ধরাশীয় হল রাজ্যের শাসকদল।

নিজস্ব সংবাদদাতা
বোরো শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৫ ০১:২০
Share: Save:

সমবায় সমিতির ভোটে জোর লড়াই হলেও শেষ অবধি মাত্র তিন আসনে সিপিএমের কাছে হেরেছিল তৃণমূল। কিন্তু, সেই সমিতিরই বোর্ড অফ ডিরেক্টর নির্বাচনে ধরাশীয় হল রাজ্যের শাসকদল। শুক্রবার পুরুলিয়ার বোরো থানার আঁকরো-বড়কদম পঞ্চায়েতের সমবায় কৃষি উন্নয়ন সমিতির পরিচালন সদস্য তথা বোর্ড অফ ডিরেক্টর পদের জন্য ভোট হয়েছে। এই সমবায়ে ডিরেক্টরের সংখ্যা ১২ জন।

এ দিন সমবায় সমিতির নির্বাচিত সদস্যেরা ডিরেক্টর পদের জন্য ভোট দেন। মানবাজার ২ ব্লকের সিপিএমের জোনাল কমিটির সদস্য মুরুলী ওম বলেন, ‘‘বোর্ড অফ ডিরেক্টর নির্বাচনে আমরা নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছি। ১২ জন ডিরেক্টরের মধ্যে আমরাই ১০টি পদ পেয়েছি।’’ প্রসঙ্গত, গত ২৩ অগস্ট এই সমবায় সমিতির নির্বাচন ছিল। ৬৭টি আসনের মধ্যে সিপিএম ৩৫ এবং তৃণমূল ৩২টি পায়। ১২ জন ডিরেক্টর পদের নির্বাচনের জন্য এ দিন সিপিএম ও তৃণমূল, দু’তরফই ২৪ জন প্রার্থীর নাম জমা দেন। সমবায় সমিতি সূত্রে জানা যাচ্ছে, পরবর্তী বৈঠকে এই ১২ জন ডিরেক্টর তাঁদের মধ্য থেকে সমিতির সভাপতি, সহ-সভাপতি, সম্পাদক প্রভৃতি পদ মনোনীত করবেন। মানবাজার ২ ব্লক তৃণমূল সভাপতি হংসেশ্বর মাহাতো বলেন, ‘‘সমবায় সমিতিগুলিতে আমাদের সমর্থক প্রায় ছিলেনই না। সিপিএম দীর্ঘকাল কায়েমি ব্যবস্থা জারি রেখেছিল। আমরা প্রায় শূন্য থেকে শুরু করেছি। ওই সমবায়ে আমাদের দলের দু’জন ডিরেক্টর নির্বাচিত হয়েছেন বলে শুনেছি। কেন এমন হল, দলীয় সূত্রে বিশদে জানার চেষ্টা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE